Thank you for trying Sticky AMP!!

গ্রাহকদের ২০০ টাকা পর্যন্ত ফেরত দিচ্ছে ‘আকাশ’

ছবি: সংগৃহীত

বিজ্ঞাপনমুক্ত (ক্লিন ফিড) বিদেশি চ্যানেল সম্প্রচারে সরকারি নির্দেশনা মেনে ১ অক্টোবর থেকে বেশ কিছু বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ রেখেছে ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেবাদানকারী প্রতিষ্ঠান ‘আকাশ’। এ অবস্থায় গ্রাহকদের কথা বিবেচনা করে প্যাকেজভেদে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত টাকা ফেরত (ক্যাশব্যাক) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি নির্দেশনা মেনে বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেল সম্প্রচারে বিঘ্ন ঘটায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আকাশ গ্রাহকেরা প্যাকেজ মূল্যের সমান বা তার বেশি রিচার্জ করলে সর্বোচ্চ ২০০ টাকা ফেরত পাবেন। আকাশ স্ট্যান্ডার্ড, লাইট প্লাস ও লাইট প্যাকেজের আওতায় এরই মধ্যে যাঁরা সেপ্টেম্বরের বিল দিয়েছেন এবং যাঁদের অ্যাকাউন্ট সক্রিয় রয়েছে, তাঁরা টাকা ফেরত পাবেন।
বর্তমানে আকাশের গ্রাহকেরা দেশি সব কটি চ্যানেলের পাশাপাশি সংবাদভিত্তিক বিবিসি, সিএনএন, আল-জাজিরা, এনএইচকে, ফ্রান্স-টোয়েন্টিফোরসহ প্রায় ২০টি বিদেশি চ্যানেল দেখতে পারছেন।

বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেল সম্প্রচারে সরকারি সিন্ধান্তকে স্বাগত জানিয়ে বেক্সিমকো কমিউনিকেশনসের হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, গ্রাহক সন্তুষ্টির জন্য চ্যানেলগুলোর সঙ্গে বার্ষিক চুক্তি থাকার পরও টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০১৯ সালের মে থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর মাধ্যমে ডিটিএইচ সেবা দিচ্ছে আকাশ। তাদের দুই ধরনের (বেসিক ও রেগুলার) সংযোগের এককালীন মূল্য যথাক্রমে ৩ হাজার ৯৯৯ টাকা ও ৪ হাজার ৪৯৯ টাকা। দেশের ৬৪টি জেলায় ৮ হাজারের বেশি অনুমোদিত খুচরা বিক্রয়কেন্দ্রে আকাশ সংযোগ পাওয়া যাচ্ছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।