Thank you for trying Sticky AMP!!

জালিয়াতি মামলায় দুই ব্যক্তির ১০ বছর করে কারাদণ্ড

আদালত

জালিয়াতি করে অন্যের বাড়ি ব্যাংকে বন্ধক দিয়ে ঋণ নেওয়ার মামলায় দুই ব্যক্তিকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ ওসমান গণি এ রায় দেন। একই সঙ্গে বিচারক মামলার আরেক আসামি ওমর ফারুকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যাংক কর্তৃপক্ষকে আদেশ দিয়েছেন।

কারাদণ্ডপ্রাপ্ত দুজন হলেন মাহাবুবুল মাওলা ও গোলাম কিবরিয়া। মামলার আরেক আসামি ওমর ফারুক আরব বাংলাদেশ ব্যাংক নগরের বহদ্দারহাট শাখার সাবেক ব্যবস্থাপক।

সরকারি কৌঁসুলি (পিপি) পরেশ চন্দ্র দাশ প্রথম আলোকে বলেন, চট্টগ্রামের হালিশহরের ভিয়েনাপ্রবাসী শামসুল হুদার বাড়িটির ভুয়া মালিক সাজিয়ে ২০০০ সালে ব্যাংক থেকে ঋণ নেন তাঁরা। ঋণ পরিশোধ না করায় ২০০৪ সালে ব্যাংক কর্তৃপক্ষ বাড়িটি নিলামের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়। বাড়ির আসল মালিক শামসুল হুদার স্ত্রী রেহেনা আক্তার বিষয়টি জানতে পেরে আসামিদের বিরুদ্ধে মামলা করেন। ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত দুজনকে পৃথক দুটি ধারায় পাঁচ বছর করে মোট ১০ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে আদালত আসামিদের পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন। দণ্ডাদেশপ্রাপ্ত দুজন পলাতক।