Thank you for trying Sticky AMP!!

ট্রেনের ছাদে অতিরিক্ত যাত্রী, দুই ঘণ্টা আটকে রইল ট্রেন

ট্রেনের ছাদে অতিরিক্ত যাত্রী ওঠায় একাধিক বগির স্প্রিং দেবে যায়। দুর্ঘটনার শঙ্কায় একপর্যায়ে চালক ট্রেন চালাতে অপারগতা প্রকাশ করেন। এ কারণে দুই ঘণ্টারও বেশি সময় স্টেশনে আটকে থাকে ট্রেন। পরে ছাদ থেকে অতিরিক্ত যাত্রী নামিয়ে আবার ট্রেন চলাচল শুরু হয়।

ঘটনাটি ঘটেছে বগুড়ার সান্তাহার জংশন স্টেশনে। চালক ট্রেন চালাতে অস্বীকৃতি জানানোয় ও যাত্রীদের সঙ্গে বাগ্‌বিতণ্ডার কারণে লালমনিরহাট থেকে ঢাকাগামী আন্তনগর লালমনি এক্সপ্রেস ট্রেন স্টেশনে প্রায় ২ ঘণ্টা ১০ মিনিট আটকে থাকে।

সান্তাহার জংশন স্টেশনের স্টেশনমাস্টার রেজাউল করিম প্রথম আলোকে বলেন, বেলা ১টা ২৫ মিনিটে লালমনি এক্সপ্রেস ট্রেনটি সান্তাহার স্টেশনে পৌঁছার কথা থাকলেও প্রায় তিন ঘণ্টা দেরিতে বিকেল ৪টা ১৫ মিনিটে ট্রেনটি স্টেশনে ঢোকে। স্টেশনে পৌঁছানোর পর ছাদে অতিরিক্ত যাত্রী থাকায় ও কয়েকটি বগির স্প্রিং দেবে যাওয়ায় চালক ট্রেন চালাবেন না বলে জানান। অবস্থা বেগতিক দেখে রেলওয়ে জিআরপি পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা ছাদের ওপর থেকে যাত্রী নামাতে শুরু করলে যাত্রীদের একাংশের সঙ্গে বাগ্‌বিতণ্ডা শুরু হয়।

জানতে চাইলে সান্তাহার রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, প্রায় দুই ঘণ্টার চেষ্টায় যাত্রীদের ছাদ থেকে নামানোর পর ৬টা ২৫ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।