Thank you for trying Sticky AMP!!

তালায় করোনায় এক নার্সের মৃত্যু

ছবিটি প্রতীকী

করোনাভাইরাসের সংক্রমণে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক নার্সের (৫৭) মৃত্যু হয়েছে। গতকাল সোমবার রাত সোয়া নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বাড়ি সাতক্ষীরার তালা উপজেলায়। তিনি তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ নার্স ছিলেন।

মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস কুমার মণ্ডল বলেন, জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ২০ জুলাই দুপুরের দিকে ওই নার্সকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তাঁর স্বজনেরা। তাঁকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হয়। তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত সোয়া নয়টার দিকে তিনি মারা যান।

তালা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক অতনু কুমার ঘোষ বলেন, ৯ জুলাই ওই নার্সের করোনা পজিটিভ ফল আসে। তিনি বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। গতকাল রাত সোয়া নয়টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার বলেন, স্বাস্থ্যবিধি মেনে ওই নার্সের লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁর বাড়ি লকডাউন করার জন্য প্রশাসনকে বলা হয়েছে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে এই হাসপাতালে এ পর্যন্ত ৬৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে মৃত্যুর পর পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ এসেছে।