Thank you for trying Sticky AMP!!

ত্রাণ দিল ঢাকা জেলা প্রশাসন

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে রাজধানীর বিভিন্ন এলাকায় দিনমজুর, রাজমিস্ত্রি, রিকশাওয়ালা, ভ্যানচালক, ছুটা বুয়া, কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রত্যেক পরিবারের মধ্যে ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়। ছবি: বিজ্ঞপ্তি

সরকারের নির্দেশনা অনুযায়ী ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে রাজধানীর দিনমজুর, রাজমিস্ত্রি, রিকশাওয়ালা, ভ্যানচালক, ছুটা বুয়া, কর্মহীন পরিবারের সদস্যদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রত্যেক পরিবারের সদস্যদের ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়।

ঢাকা জেলা প্রশাসনের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু কলেজ মাঠে পল্লবী বিহারি ক্যাম্পের ১ হাজার পরিবার, জুরাইনের আশরাফ মাস্টার স্কুলে ৬৫০ জন, বংশালের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান কলেজ মাঠে ২৩৭ জন, দয়াগঞ্জে হিজড়া সম্প্রদায়ের ১০০ জনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়া লালবাগের বালুরঘাট ঈদগাহ মাঠে ২২৫ জন, চকবাজারের নবকুমার স্কুল মাঠে ২৮৭ জন কর্মহীন পরিবারসহ সর্বমোট ২ হাজার ৪৯৯ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

ত্রাণ বিতরণের সময় সাবেক সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মোরাদ আলী, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা রহমান, সহকারী কমিশনার (ভূমি) ইয়াসমিন মনিরা, সহকারী কমিশনার (ভূমি) শাকিলা বিনতে মতিন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ ও আল মামুনসহ সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরেরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া ৩৩৩-এ ফোন করায় বিভিন্ন এলাকায় ৪০৬টি পরিবারের সদস্যদের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। ছবি: বিজ্ঞপ্তি

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে হোম কোয়ারেন্টিন না মানা, সরকারি নির্দেশ অমান্য করে জনসমাগম করায় আজ ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে ও উপজেলাগুলোতে ২টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ সময় ২২ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। টিসিবির বিক্রয়কেন্দ্র ও ওএমএস কেন্দ্রগুলো এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক সব সময় মনিটরিং করা হচ্ছে।

এ ছাড়াও ৩৩৩ কল সেন্টার ও ঢাকা জেলা প্রশাসনের কন্ট্রোল রুম (ফোন-০২৪৭১১০৮৯১, মোবাইল-০১৯৮৭৮৫২০০৮) থেকে প্রাপ্ত ফোন কলের ভিত্তিতে ৭ এপ্রিল সিটি করপোরেশন এলাকাসহ ঢাকা জেলায় বিভিন্ন এলাকায় মোট ৪০৬ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।