Thank you for trying Sticky AMP!!

নর্থবেঙ্গল সুগার মিলে দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু

প্রতীকী ছবি

নাটোরের নর্থবেঙ্গল সুগার মিলের বেগাজ কেরিয়ারে পড়ে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনার পর মিলের উৎপাদন প্রায় পাঁচ ঘণ্টা বন্ধ থাকে।

গতকাল রোববার দিবাগত রাতে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর আজ সোমবার সকাল থেকে দেশের বৃহত্তম এই সুগার মিলে উৎপাদন ফের শুরু হয়।

মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল কাদের জানান, গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আখের ছোবড়ায় বেগাজ কেরিয়ার বন্ধ হয়ে যায়। কর্তব্যরত মিল হাইস ফিটার নিরাঞ্জন সাহাসহ তিনজন শ্রমিক তা মেরামত করছিলেন। ছোবড়া ছড়ানোর সঙ্গে সঙ্গে বেগাজ কেরিয়ার চালু হয়ে যায়। এ সময় দুই শ্রমিক লাফিয়ে আত্মরক্ষা করেন। তবে নিরাঞ্জন বের হতে পারেননি। এতে তাঁর মৃত্যু হয়।

এমডি আব্দুল কাদেরের ভাষ্য, বেগাজ কেরিয়ারের বৈদ্যুতিক স্লুইস অসাবধানতাবশত চালু রেখে তা মেরামতের কাজ করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

মিল কর্তৃপক্ষ জানায়, নিহত নিরাঞ্জন সাহার বাড়ি লালপুর উপজেলার মধুবাড়ি গ্রামে। বাবার নাম বৈদ্যনাথ সাহা। তাঁর মরদেহ রাতেই স্বজনেরা নিয়ে যান।

মিল কর্তৃপক্ষ জানায়, দুর্ঘটনার কারণে তাৎক্ষণিক মিল বন্ধ করা হয়। যন্ত্রপাতি পরীক্ষার পর আজ সকাল ছয়টায় ফের মিল চালু করা হয়। এখন মিলের উৎপাদন স্বাভাবিক রয়েছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, ‘দুর্ঘটনায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে শুনেছি। এ ব্যাপারে কেউ থানায় অভিযোগ করেননি।’