Thank you for trying Sticky AMP!!

নুরুলদের ওপর হামলার ঘটনায় মামলা

ডাকসুর ভিপি নুরুল হক ও তাঁর সহযোগীদের ওপর গত রোববার হামলা হয়। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক ও তাঁর সহযোগীদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করা হয়। পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমান এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সাজ্জাদুর রহমান বলেন, ভুক্তভোগীরা এসে মামলা করেন কি না, সে অপেক্ষায় ছিলেন তাঁরা। কিন্তু কেউ না আসায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। ঘটনার সময় ধারণকৃত বিভিন্ন ভিডিও ফুটেজ ও গণমাধ্যমে আসা সংবাদের ভিত্তিতে আসামিদের শনাক্ত করা হয়েছে। মামলায় ৭-৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এর বাইরে অজ্ঞাতনামা আসামি রয়েছেন।

সাজ্জাদুর রহমান বলেন, ‘মামলার আসামিদের সবাই মুক্তিযোদ্ধা মঞ্চের নেতা-কর্মী।’

গত রোববার দুপুরে রড, লাঠি ও বাঁশ নিয়ে ভিপি নুরুলের ওপর হামলা চালান ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কিছু ছাত্রসহ অন্তত ৩০ জন আহত হন। তাঁদের মধ্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর অবস্থা গুরুতর। তাঁকে কৃত্রিম শ্বাসপ্রশ্বাস ব্যবস্থায় রাখা হয়েছিল। গতকাল শারীরিক অবস্থার উন্নতি হলে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে আসা হয়।

এদিকে, গায়েব হয়ে গেছে ডাকসু ভবনের সব কটি সিসিটিভির ফুটেজ। যে কম্পিউটারে ফুটেজ ছিল, হামলার ঘটনার সময় কে বা কারা তা নিয়ে গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর নড়েচড়ে বসেছে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। হামলার ঘটনায় অভিযুক্ত দুজনকে গতকাল আটক করেছে পুলিশ। আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনা তদন্তে ছয় সদস্যের তদন্ত কমিটি করেছে।