Thank you for trying Sticky AMP!!

পাপিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল

শামীমা নূর পাপিয়া

বহুল আলোচিত যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তাঁর স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে মাদক মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। তাঁর আইনজীবীর সময় চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ১২ জানুয়ারি অভিযোগ গঠনের শুনানির নতুন দিন ঠিক করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগরের অষ্টম বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আমিরুল ইসলাম এই আদেশ দেন।

প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন পাপিয়ার আইনজীবী সাখাওয়াত হোসেন। তিনি বলেন, এই মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ঠিক করা ছিল। তবে আদালতে অভিযোগ গঠনের শুনানি করার জন্য আদালতের কাছে সময় চেয়ে তিনি আবেদন করেন। আদালত শুনানি নিয়ে অভিযোগ গঠনের শুনানির জন্য নতুন দিন ঠিক করেন।

এর আগে অস্ত্র মামলায় দণ্ডিত পাপিয়া ও তাঁর স্বামীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। গত ২০ অক্টোবর অস্ত্র মামলায় পাপিয়া ও তাঁর স্বামীর ২০ বছর কারাদণ্ড দেন আদালত।

চলতি বছরের ২২ ফেব্রুয়ারি বিদেশে পালিয়ে যাওয়ার সময় বিমানবন্দর থেকে শামীমা নূর পাপিয়া ও মফিজুর রহমানকে গ্রেপ্তার করে র‌্যাব। র‍্যাব-১-এর অধিনায়ক শাফিউল্লাহ বুলবুল ‌তখন জানান, পাপিয়ার আয়ের সঙ্গে ব্যয়ের কোনো মিল নেই। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বুকিং দেওয়া বিলাসবহুল প্রেসিডেনশিয়াল স্যুট রুম এবং ইন্দিরা রোডের ফ্ল্যাট থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন, পিস্তলের ২০টি গুলি, ৫ বোতল দামি বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকাসহ অনেক কিছু উদ্ধার করে র‌্যাব।

র‍্যাব আরও জানায়, পাপিয়া ও তাঁর স্বামীর মালিকানায় ইন্দিরা রোডে দুটি ফ্ল্যাট, নরসিংদীতে দুটি ফ্ল্যাট ও দুই কোটি টাকা দামের দুটি প্লট, তেজগাঁওয়ে এফডিসি ফটকের কাছে গাড়ির শোরুমে এক কোটি টাকার বিনিয়োগ এবং নরসিংদী জেলায় ‘কেএমসি কার ওয়াশ অ্যান্ড অটো সলিউশন’ নামের প্রতিষ্ঠানে ৪০ লাখ টাকা বিনিয়োগের তথ্য পেয়েছেন তদন্তকারীরা।

এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে দুটি, অস্ত্র আইনে আরেকটি মামলা করা হয়। পরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) অবৈধ পাঁচ কোটি টাকার খোঁজ পেয়ে পাপিয়া ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে আরেকটি মামলা করে। ধরা পড়ার পর পাপিয়াকে নরসিংদী যুব মহিলা লীগের কমিটি থেকে বহিষ্কার করা হয়। গ্রেপ্তার পাপিয়া ও তাঁর সহযোগীরা কারাগারে আছেন।