Thank you for trying Sticky AMP!!

ফরিদপুরে যৌন হয়রানির দায়ে দুই যুবকের দণ্ড

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় স্কুলগামী ছাত্রীদের উত্ত্যক্ত ও যৌন হয়রানি করার দায়ে দুই যুবককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার সকালে ভ্রাম্যমাণ আদালত দুই উত্ত্যক্তকারীর একজনকে ৬ মাসের এবং অপরজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

এই আদালতের নেতৃত্ব দেন নির্বাহী হাকিম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা।

আদালত জেলার নগরকান্দা উপজেলার পোরাদিয়া গ্রামের সুমন ফকিরকে (২৫) ছয় মাস এবং ভাঙ্গা উপজেলার মাঝিকান্দা গ্রামের জয় কুমার সাহাকে (২৫) তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। সুমন ফকির ভাঙ্গা বাজারের কাওছার হোটেলের কর্মচারী এবং জয় কুমার সাহা ওই বাজারের একটি হার্ডওয়্যার দোকানের কর্মচারী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম হিমাদ্রী খীসা বলেন, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের ছাত্রীদের স্কুলে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করছিল কয়েকজন বখাটে। এ ব্যাপারে বেশ কিছু অভিযোগ পাওয়ার পর আজ সকালে উপজেলার সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সে সময় স্কুলের সামনে ছাত্রীদের উত্ত্যক্ত করার অভিযোগে দুই যুবককে আটক করা হয়। তাদের আটক করে স্কুলের ভেতরে নিয়ে সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখা যায়, তাঁরা অনেকক্ষণ ধরেই স্কুলে গেটে দাঁড়িয়ে ছাত্রীদের উত্ত্যক্ত করছিলেন, যা যৌন হয়রানির পর্যায়ে পড়ে। পরে আদালত যৌন হয়রানির দায়ে ওই দুই যুবককে এ সাজা দেন।