Thank you for trying Sticky AMP!!

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, দুজনের মৃতদেহ উদ্ধার

পটুয়াখালীর কুয়াকাটা-সংলগ্ন বঙ্গোপসাগরে ঢেউয়ের তোড়ে একটি মাছধরা ট্রলার ডুবে দুই জেলে নিহত হয়েছেন। তবে ট্রলারে থাকা আরও ছয় জেলেকে সাগরে মাছ ধরার অন্য একটি ট্রলারের সাহায্যে উদ্ধার করা হয়। শুক্রবার রাতে ট্রলারডুবির পর আজ শনিবার ভোরে নিহত দুজনের দেহ উদ্ধার করা হয়।

নিহত দুই জেলে হলেন ঈসা সিকদার (৩৫) ও আলম মোল্লা (৫৫)। তাঁদের দুজনের বাড়ি কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের চর বালিয়াতলী গ্রামে। উদ্ধার হওয়া জেলেরা হলেন নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, রুবেল চৌকিদার ও পনু খান। শনিবার দুপুরে পরিবারের সদস্যদের কাছে লাশ হস্তান্তর করা হয়।

উদ্ধার হওয়া জেলে নজরুল মোল্লা জানান, গত ৬ আগস্ট তাঁরা আটজন মাছ শিকারের জন্য ট্রলারে করে গভীর সমুদ্রে যাত্রা করেন। শুক্রবার (৭ আগস্ট) রাত ১১টার দিকে সাগরের উত্তাল ঢেউয়ের তোড়ে পড়ে তাঁদের ট্রলারটি বঙ্গোপসাগরের ৪ নম্বর বয়া এলাকায় ডুবে যায়। তাঁদের ট্রলারের ৬ জেলে প্রায় ১০ ঘণ্টা ভাসার পর সাগরে মাছ ধরতে যাওয়া অপর একটি ট্রলারের জেলেদের সহায়তায় উদ্ধার হন। তবে তাঁদের দুজন নিখোঁজ ছিলেন। শনিবার ভোরে এ দুই জেলের মৃতদেহ উদ্ধার করা হয়।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, দুই জেলের মৃতদেহ ট্রলারের ইঞ্জিনরুম থেকে উদ্ধার করা হয়েছে। ট্রলার যখন ডুবে যায়, তখন ইঞ্জিনরুমে আটকে তাঁদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় কলাপাড়া থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা করা হয়েছে।