Thank you for trying Sticky AMP!!

ইয়াঙ্গুন থেকে ১০ আরোহী নিয়ে ফিরছে বিমানের বিশেষ ফ্লাইট

ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োজাহাজটি।

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োজাহাজটির আহত আরোহীদের আজ শুক্রবার দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

আহত আরোহীদের দেশে ফিরিয়ে আনতে আজ বিকেল চারটার দিকে বিমানের একটি বিশেষ ফ্লাইট ইয়াঙ্গুনের উদ্দেশে রওনা হয়েছে। ফ্লাইটটি ১০ জন আরোহী নিয়ে আজ রাত ১০ টার দিকে দেশে ফিরতে পারে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। 

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এই তথ্য জানিয়ে প্রথম আলোকে বলেন, আহত আরোহীরা মিয়ানমারের দুটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তাঁদের সবাইকে আজ ছাড়পত্র দেওয়া হয়েছে। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বিমানের কথা হয়েছে। বিশেষ ফ্লাইটে যে ১০ জন আসছেন, তাঁদের মধ্যে চারজন যাত্রী, দুজন পাইলট, দুজন কেবিন ক্রু ও দুজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার রয়েছেন বলে জানান শাকিল মেরাজ। 

শাকিল মেরাজ জানান, আহত আরোহীদের মধ্যে অনেকে মিয়ানমারে চাকরি ও ব্যবসা করেন। তাই যেসব যাত্রী ফিরতে চাইবেন, তাঁদের দেশে ফিরিয়ে আনা হবে। চিকিৎসকদের পরামর্শ ও অনুষ্ঠানিকতা শেষে রাতে বিমানের বিশেষ ফ্লাইটি ঢাকায় ফিরবে।

বুধবার সন্ধ্যায় ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োজাহাজটি। দুর্ঘটনায় যাত্রীসহ ৩৩ আরোহীর সবাই প্রাণে বেঁচে যান। তবে তাঁরা কমবেশি আহত হন।

রানওয়ে থেকে ছিটকে পড়া উড়োজাহাজটির ব্যাপক ক্ষতি হয়েছে। উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে তিন টুকরা হয়ে গেছে। উড়োজাহাজটি আর আকাশে উড়তে পারবে না। বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ফারহাত হাসান জামিল বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, উড়োজাহাজটি আর দেশে আনা সম্ভব হবে না।