Thank you for trying Sticky AMP!!

বিশ্বজিৎ হত্যা মামলার রায় আজ

বিশ্বজিৎ দাস হত্যাকাণ্ড

পুরান ঢাকায় দরজি দোকানি বিশ্বজিৎ দাস হত্যা মামলার রায় ঘোষণার ধার্য দিন আজ বুধবার। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক এ বি এম নিজামুল হকের আদালতে এ রায় ঘোষণার কথা।
রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি এস এম রফিকুল ইসলাম গতকাল মঙ্গলবার প্রথম আলোকে বলেন, ৪ ডিসেম্বর মামলাটির যুক্তিতর্ক উপস্থাপন শেষে সংশ্লিষ্ট আদালতের বিচারক রায় ঘোষণার জন্য ১৮ ডিসেম্বর (আজ) দিন ধার্য করেন।
গত বছরের ৯ ডিসেম্বর বিরোধী দলের অবরোধ কর্মসূচি চলাকালে ককটেল বিস্ফোরণের পর ধাওয়া করে বাহাদুর শাহ পার্কের কাছে পথচারী বিশ্বজিৎ দাসকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীরা। বিশ্বজিৎ ওই সময় লক্ষ্মীবাজারের বাসা থেকে হেঁটে শাঁখারীবাজারের দোকানে যাচ্ছিলেন।
এ মামলার ২১ জন আসামির মধ্যে আটজন কারাগারে আটক আছেন। বাকি ১৩ আসামি পলাতক। রাষ্ট্রপক্ষে ৩৩ জন সাক্ষীকে উপস্থাপন করা হয়েছে।

বিশ্বজিৎ হত্যা মামলায় চলতি বছরের ৫ ফেব্রুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২১ কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ২৬ মে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ও ৩৪ ধারায় অভিযোগ গঠন করা হয়।