Thank you for trying Sticky AMP!!

ভবিষ্যতেও দেশের জন্য সুনাম আনতে চান বিশ্বকাপজয়ী রাকিবুল

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের স্পিনার রাকিবুল হাসানকে ফুলপুর উপজেলায় সংবর্ধনা দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অন্যতম এক সদস্যের বাড়ি ময়মনসিংহের ফুলপুর উপজেলায়। কৃতী এই সন্তানকে উপজেলাবাসী ফুলে ফুলে বরণ করে নেয়। স্পিন এই বোলারের নাম রাকিবুল হাসান।

গতকাল মঙ্গলবার তাঁকে বরণ করে নেয় ফুলপুরবাসী। ফুলপুর উপজেলা প্রশাসন, উপজেলা ক্রীড়া সংস্থা, স্থানীয় এলাকাবাসীর আয়োজনে উষ্ণ সংবর্ধনা দেওয়া হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের খুদে তারকা রাকিবুল হাসানকে।

ফুলপুরবাসীর উচ্ছ্বাস আর ভালোবাসায় সিক্ত হলেন এই যুব ক্রিকেটার। ভক্ত, সমর্থক ও ক্রিকেটপ্রেমীরা উষ্ণ অভ্যর্থনায় বরণ করে নেন বিশ্বকাপজয়ী সদস্যকে। একাধিক সংবর্ধনা ঘিরে উৎসবে মেতে ওঠে এলাকাবাসী।

মঙ্গলবার সকাল থেকেই ক্রিকেট–বীর রাকিবুলকে বরণ করে নিতে নিজের বাড়ি ময়মনসিংহের ফুলপুর হয়ে উঠেছিল উৎসবের নগরী। সোমবার রাত থেকেই উপজেলা সদরসহ পাড়ামহল্লার মোড়ে মোড়ে আলোচনার বিষয়বস্তু ছিল রাকিবুলের নিজ এলাকায় আসা। তাই সকাল থেকেই প্রস্তুত ছিল ফুলপুরবাসী। রাকিবুল হাসানকে বরণ করে আনার জন্য কয়েক শ মোটরসাইকেল, পিকআপে ক্রিকেটপ্রেমীরা এগিয়ে যান। দুপুরে মোটরসাইকেল ও পিকআপের শোভাযাত্রার মধ্য দিয়ে রাকিবুলকে নেওয়া হয় ফুলপুর উপজেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে। আসার পথে মোড়ে মোড়ে হাত উঁচিয়ে ও ফুল ছিটিয়ে রাকিবুলকে সংবর্ধিত করে রাস্তার দুই পাশের শত শত মানুষ। বেলা পৌনে তিনটায় ফুলপুর উপজেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রবেশ করেন ইয়ং টাইগার রাকিবুল হাসান। সেখানে উপজেলা চেয়ারম্যান আতাউল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. সাইফুল ইসলাম, পৌর মেয়র আমিনুল হক, ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন, উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ ফুল ও ভালোবাসা দিয়ে রাকিবকে বরণ করে। রাকিবুলকে ক্রেস্ট উপহার দেওয়া হয় এবং কেক কাটা হয়।

ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের তারকা রাকিবুল হাসান। ছবি: লেখক

উপজেলা প্রশাসনের সংবর্ধনা অনুষ্ঠান শেষে রাকিবুল হাসান মোটরসাইকেল শোভাযাত্রার মধ্য দিয়ে নিজ বাড়ি ফুলপুর উপজেলার উত্তর বাশাঁটী গ্রামে যান। সেখানে যাওয়ার পথে বেশ কয়েক জায়গায় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান ক্রিকেটপ্রেমীরা। এরপর কুড়িপাড়া মাদ্রাসা মাঠে মাউন্ট এভারেস্ট স্পোর্টিং ক্লাব ও এলাকাবাসীর উদ্যোগে দেওয়া হয় গণসংবর্ধনা। সেখানে রাস্তার দুপাশে কয়েক শ শিক্ষার্থী দাঁড়িয়ে তাঁকে ফুল ছিটিয়ে বরণ করে নেয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউল করিম, জেলা আওয়ামী লীগ সদস্য শাহ কুতুব চৌধুরীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

সংবর্ধনা পেয়ে অনুভূতি ব্যক্ত করে রাকিবুল হাসান বলেন, ‘আমি দেশের জন্য খেলেছি। আপনাদের দোয়া ও ভালোবাসায় ভবিষ্যতেও ক্রিকেটের মাধ্যমে দেশের সুনাম বয়ে আনতে বদ্ধপরিকর।’