Thank you for trying Sticky AMP!!

ভাইরাল অডিওর জেরে ইবি শাখা ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

আওয়ামী লীগের কয়েক নেতার বিরুদ্ধে অভিযোগের কথোপকথনের অডিওর জের ধরে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম ওরফে রাকিবকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার গভীর রাতে কুষ্টিয়া শহর এলাকা থেকে তাঁকে ইসলামী বিশ্ববিদ্যালয় থানা-পুলিশ গ্রেপ্তার করে। রাতে তাঁকে কুষ্টিয়া মডেল থানা হাজতে রাখা হয়।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। আজ শনিবার সকালে প্রথম আলোকে তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় করা একটি মামলায় রাকিবুলকে ইবি থানা-পুলিশ গ্রেপ্তার করেছে। দুপুরের পর তাঁকে আদালতে নেওয়া হবে।

পুলিশ ও ছাত্রলীগ সূত্র জানায়, ২৯ অক্টোবর রাকিবুল ইসলামের সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশবিষয়ক উপসম্পাদক জুবায়ের হোসেনের কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেখানে ইবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করা হয়। এই অডিওটি রাকিবুল জোর করে করিয়েছেন বলে জুবায়ের ইবি থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ঘটনায় জুয়েল রানা বাদী হয়ে গত ২ নভেম্বর ইবি থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে একটি মামলা (নম্বর ২) করেন। এই মামলায় রাকিবুল ইসলাম ও জুবায়ের হোসেনকে আসামি করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে পুলিশ গতকাল গভীর রাতে কুষ্টিয়া শহর এলাকা থেকে রাকিবুলকে গ্রেপ্তার করে।