Thank you for trying Sticky AMP!!

মুগদায় এসএসসি পরীক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু, তরুণের বিরুদ্ধে মামলা

লাশ

রাজধানীর মুগদায় এক এসএসসি পরীক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে মো. মেজবাহ নামের এক তরুণের বিরুদ্ধে মুগদা থানায় মামলা হয়েছে।

সোমবার দুপুরে আফসানা অপি (১৭) নামের মেয়েটির মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য তাঁর লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে নেওয়া হয়েছে। মুগদা থানার উপপরিদর্শক (এসআই) ফেরদৌসি আক্তার প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আফসানার বাবা–মা এবং মুগদা থানা–পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, আফসানা বাবা–মায়ের সঙ্গে মুগদার মানিকনগর এলাকায় থাকতেন। ছয় মাস আগে ফেসবুকে মেজবাহ নামের ওই তরুণের সঙ্গে তাঁর পরিচয়। পরে তাঁদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে।

আফসানার মা শিল্পী আক্তার প্রথম আলোকে বলেন, ফেসবুকে মেজবাহ নামের এক তরুণের সঙ্গে তাঁর মেয়ের সম্পর্ক হয়। তবে গতকাল মেজবাহ তাঁর মেয়েকে মুঠোফোনে জানিয়ে দেন, তাঁর সঙ্গে সম্পর্ক রাখবে না। এরপর থেকে মেজবাহ মুঠোফোন বন্ধ করে রাখে। সোমবার সকালে তিনি কাজে বাইরে যান। তাঁর স্বামীও ঘরের বাইরে ছিলেন। দুপুরের দিকে মেয়ের মুঠোফোনে কল দিলে তা বন্ধ পান।

পরে বাসায় ফিরে ভেতর থেকে দরজা বন্ধ দেখতে পান। দরজা ভেঙে মেয়েকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে উদ্ধার করে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসআই ফেরদৌসি আক্তার বলেন, প্রাথমিক তদন্তে আফসানার সঙ্গে মেজবাহর সম্পর্কের বিষয়ে জানা গেছে। পুরো ঘটনা তদন্ত করা হচ্ছে।

আফসানার বাবা মোহাম্মদ আবু একজন প্রবাসী শ্রমিক। আর তাঁর মা শিল্পী আক্তার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। আফসানা তাঁদের একমাত্র মেয়ে।

আফসানার বাবা মোহাম্মদ আবু প্রথম আলোকে বলেন, ‘আমার মেয়ে লেখাপড়ায় খুব ভালো ছিল। সে বিজ্ঞান বিভাগে পড়ত। যে মেজবাহর প্ররোচনায় আমার মেয়ে আত্মহত্যা করেছে, তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’