Thank you for trying Sticky AMP!!

মৃত ট্রাকচালকের করোনা নেগেটিভ, লকডাউন প্রত্যাহার

রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নে জ্বর, সর্দি ও ডায়রিয়ায় মারা যাওয়া ট্রাকচালক করোনায় আক্রান্ত ছিলেন না। গতকাল বৃহস্পতিবার তাঁর নমুনা পরীক্ষার ফল নেগেটিভ পাওয়ার পর স্থানীয় বাজারসহ গ্রামটির লকডাউন তুলে নেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
৬ এপ্রিল ওই ট্রাকচালক মারা যান। ওই দিন সন্ধ্যায় জরুরি বৈঠক করে করোনাসংক্রান্ত উপজেলা কোর কমিটি স্থানীয় বাজারসহ গ্রামটিকে লকডাউন করার সিদ্ধান্ত নেয়।
স্থানীয় সূত্র ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ওই চালক ঢাকায় ট্রাক চালাতেন। পণ্যবাহী ট্রাকে বিভিন্ন স্থানে মালামাল আনা–নেওয়া করতেন। কয়েক দিন আগে তিনি ঢাকা থেকে বাড়িতে আসেন। তাঁর জ্বর, কাশি, শরীরে ব্যথা ও ডায়রিয়া ছিল। তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তিনি স্থানীয় চিকিৎসকের কাছে যান। চিকিৎসক দ্রুত কুষ্টিয়া হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। সেখানে জরুরি বিভাগে নেওয়ার পর মারা যান। তাঁকে করোনায় আক্রান্ত সন্দেহে দাফন-কাফনের ব্যবস্থা করা হয়।
পাংশার ইউএনও মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘মারা যাওয়া ব্যক্তির নমুনা ঢাকায় পাঠানো হয়। গতকাল বিকেলে পরীক্ষার ফলাফল জানতে পেরেছি। তাতে ফলাফল নেগেটিভ এসেছে। এ কারণে ওই এলাকার লকডাউন তুলে নেওয়া হয়েছে। তবে পাংশা উপজেলার সব স্থানে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে।’