Thank you for trying Sticky AMP!!

মে দিবসের শোভাযাত্রায় নুসরাত হত্যার বিচার দাবি

মে দিবসের শোভাযাত্রা। সোনাগাজী, ফেনী, ১ মে। ছবি: আমজাদ হোসাইন

ফেনীর সোনাগাজীতে মে দিবসের শোভাযাত্রা ও আলোচনা সভায় মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান ওরফে রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার বিচার দাবি করা হয়েছে। আজ বুধবার সকালে উপজেলা শ্রমিক লীগ, কৃষি শ্রমিক ইউনিয়ন, অটোরিকশা, হোটেল, বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন এই দাবি জানায়।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে দশটায় পৌরসভা চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পৌর শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। সেখানে আলোচনা সভায় বক্তারা শ্রমিকদের অধিকার রক্ষা ও আদায়ের পাশাপাশি মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

বক্তারা বলেন, নুসরাতের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে দেশের কোথাও এই ধরনের হত্যাকাণ্ড করতে কেউ সাহস না পায়। একই সঙ্গে সব কর্মক্ষেত্রে মালিক-শ্রমিক সুসম্পর্ক প্রতিষ্ঠার মাধ্যমে শ্রমিকদের শোষণ-বঞ্চনার অবসান ঘটানোর দাবি জানান তাঁরা। সড়কে চাঁদাবাজি ও হয়রানি বন্ধ করে প্রত্যেক শ্রমজীবী মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করার জন্য বক্তারা সবার প্রতি আহ্বান জানান।

সোনাগাজী উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ও আমিরাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জহিরুল আলম, বগাদানা ইউপি চেয়ারম্যান ইছহাক খোকন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক হোসেন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোতালেব চৌধুরী। সভা সঞ্চালনা করেন চর চান্দিয়া ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন।