Thank you for trying Sticky AMP!!

যাত্রীবিহীন মৈত্রী এক্সপ্রেসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২

গাজীপুরের ধীরাশ্রমে ট্রেনের সঙ্গে সংঘর্ষে দুমড়ে-মুচড়ে যাওয়া বালুবাহী ড্রামট্রাক। ছবি: প্রথম আলো

গাজীপুরের জয়দেবপুর জংশনে ধোয়ামোছার কাজ সেরে ঢাকা ক্যান্টনমেন্টগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ড্রামট্রাকের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আজ রোববার ভোর চারটার দিকে গাজীপুর মহানগরীর ধীরাশ্রম স্টেশন সংলগ্ন দক্ষিণখান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় ট্রেনটিতে যাত্রী ছিল না।

দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। হতাহতদের নাম জানা যায়নি।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার শাহজাহান মিয়া প্রথম আলোকে বলেন, ধোয়ামোছার কাজের জন্য প্রতিদিন ঢাকা-কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি জয়দেবপুরে জংশনে আসে। ভোর চারটা থেকে পাঁচটার দিকে ট্রেনটি ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনের দিকে যায়। সেখান থেকেই যাত্রী ওঠানো শুরু হয়। অন্যদিনের মতো আজ ভোর চারটার দিকে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ সেরে ট্রেনটি ঢাকা ক্যান্টনমেন্টের দিকে যাচ্ছিল। এরপর ধীরাশ্রম এলাকায় পৌঁছালে বালুভর্তি একটি ড্রামট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় ট্রেনটিতে কোনো যাত্রী ছিল না।

স্থানীয়দের বরাত দিয়ে গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমীর চন্দ্র সূত্রধর বলেন, দুর্ঘটনার ঘটনাস্থলে একজন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর আরেকজন মারা যান। নিহত দুজন ট্রাকের চালক ও সহকারী। এ ঘটনায় ড্রামট্রাকের ওপর থাকা বাকি দুজন আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

দক্ষিণখান এলাকার স্থানীয় বাসিন্দা আবুল কালাম বলেন, বালুভর্তি ড্রাম ট্রাকটি ভোর চারটার দিকে অরক্ষিত রেলক্রসিং পার হওয়ার সময় রেল লাইনের ওপর উঠতেই বিকল হয়ে যায়। এ সময় মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়।

পুলিশ সূত্র জানায়, আহত দুজনকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনায় ড্রামট্রাকটি দুমড়ে মুচড়ে গেছে।