Thank you for trying Sticky AMP!!

৫৭ ধারার মামলার তদন্ত কার্যক্রম স্থগিতই থাকছে

আলোকচিত্রী শহিদুল আলম। ফাইল ছবি

আলোকচিত্রী শহিদুল আলমের মামলার তদন্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত হয়নি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধরায় করা ওই মামলার তদন্ত স্থগিত করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন, তা স্থগিত করেননি চেম্বার বিচারপতি। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ওই আবেদনটি করে।

আজ সোমবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি ১১ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন।

শহিদুল আলমের করা এক রিটের পরিপ্রেক্ষিতে এর আগে ১৪ মার্চ হাইকোর্ট ওই মামলাটির রুল দিয়ে তদন্ত স্থগিত করেন। এই আদেশ স্থগিত চেয়ে গত সপ্তাহে আবেদন করে রাষ্ট্রপক্ষ, যা আজ শুনানির জন্য ওঠে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে শহিদুল আলমের পক্ষে ছিলেন আইনজীবী এ এফ হাসান আরিফ, শরিফ ভূঁইয়া, চৌধুরী মাজদুস সুলতান।

শহিদুল আলমের আইনজীবীরা জানিয়েছেন হাইকোর্টের আদেশ স্থগিত না হওয়ায় শহিদুল আলমের বিরুদ্ধে থাকা ওই মামলার তদন্ত কার্যক্রম স্থগিতই থাকছে।

গত বছরের ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ৬ আগস্ট পুলিশ তাঁকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার দেখায়। প্রায় সাড়ে তিন মাস কারাগারে থাকার পর গত ২০ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।