Thank you for trying Sticky AMP!!

শ্রীপুরে তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রতীকী ছবি

গাজীপুর-৩ আসনের সাংসদ ইকবাল হোসেন ও তার স্ত্রীকে নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গাজীপুরের শ্রীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলাটি করেছেন গাজীপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির।

মামলার আসামিরা হলেন দুর্নীতি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম-নামে একটি অনলাইন পোর্টালের সম্পাদক এলিয় সরকার, প্রকাশক আমিনুল ইসলাম শাহীন ও অজ্ঞাতপরিচয় প্রতিবেদক।

মামলায় উল্লেখ করা হয়, ওই নিউজ পোর্টালে সাংসদ ইকবাল হোসেন সবুজ চাঁদাবাজি করেছেন ও তার স্ত্রী নিগার সুলতানা অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন বলে প্রতিবেদন প্রকাশিত হয়। কিন্তু সম্পদ বা চাঁদাবাজি কোথায় থেকে করা হয়েছে অথবা এখন বর্তমানে সম্পদের পাহাড় কোথায় আছে তা উল্লেখ নেই। প্রকাশিত পুরো তথ্যই অসত্য ও গুজব।

হুমায়ুন কবির প্রথম আলোকে বলেন, সাংসদকে বিতর্কিত করার জন্য একটি মহল ষড়যন্ত্র শুরু করেছে। এর অংশ হিসেবেই অনলাইন পত্রিকাটি সাংসদের ত্রাণের নামে চাঁদাবাজি ও তার স্ত্রীর অবৈধ সম্পদের মতো অসত্য তথ্য প্রকাশ করেছে। কার কাছে চাঁদা দাবি করা হয়েছে বা কোথায় সেই সম্পদ-এসব কোনো তথ্য প্রতিবেদনে নেই। এগুলো গুজব। তাই সাংসদের শুভাকাঙ্ক্ষী হিসেবে তিনি মামলা করেছেন।

সাংসদ ইকবাল হোসেন সবুজ প্রথম আলোকে বলেন, ‘আমি চ্যালেঞ্জ করছি, প্রতিবেদনে থাকা কোনো অভিযোগ সত্য নয়। সত্য হলে আমি নিজের বিচার নিজেই দাবি করব। আর যদি এসব তথ্যের কোনো অংশ মিথ্যা হয়, গুজব হয়, তাহলে ওই সংশ্লিষ্টদের কঠিন শাস্তি দাবি করছি। প্রতিবেদনটির তদন্ত করার দাবি জানাই।’

শ্রীপুর থানার ওসি মো. লিয়াকত আলী বলেন, তিনজনকে আসামি করে মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।