Thank you for trying Sticky AMP!!

সংখ্যালঘুদের নিয়ে প্রিয়া সাহার অভিযোগ ভিত্তিহীন: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। প্রথম আলো ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, প্রিয়া সাহা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কাছে সংখ্যালঘু নির্যাতন নিয়ে যে অভিযোগ করেছেন, তা সম্পূর্ণ বানোয়াট, ভিত্তিহীন এবং অমূলক। তিনি বলেন, দেশের সংখ্যালঘুরা নিরাপদে রয়েছেন। দেশের সার্বভৌমত্ব বিপন্ন করতেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে তিনি এই কাজ করেছেন। তাঁকে আইনি প্রক্রিয়ায় আনতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আজ শনিবার ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত সহিংস উগ্রবাদবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, দেশে হিন্দু সম্প্রদায়ের এক শতক জমি কেউ কেড়ে নিয়েছে, নির্যাতন করা হয়েছে, কোনো ধর্মীয় কর্মকাণ্ড পালনে বাধা দেওয়া হয়েছে, এ রকম কোনো উদাহরণ নেই। বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির বিশ্বের বুকে অনন্য এক দৃষ্টান্তের দেশ।
আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গিবাদ নির্মূল করতে হলে রাজনৈতিক সদিচ্ছার পাশাপাশি জনসচেতনতা তৈরি করতে হবে।
হোলি আর্টিজানের ঘটনায় পুরো জাতি লজ্জিত উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, ধর্মের খণ্ডিত ব্যাখ্যা দিয়ে যাতে দেশে কেউ আর এ ধরনের ঘটনা না ঘটাতে পারে, সে বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ দায়িত্ব পালন করছে। তিনি বলেন, জঙ্গি বাংলা ভাইকে শক্ত হাতে দমন করা গেলে, দশ ট্রাক অস্ত্রের চালান বন্ধ করতে পারলে এবং ৬৩টি জেলায় একযোগে বোমা হামলার ঘটনা প্রতিহত করা গেলে হোলি আর্টিজানের মতো ঘটনা ঘটত না।

এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী। মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠানটি রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসাকে হারিয়ে ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া বিজয়ী হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ডিএমপির অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক তাজুল ইসলাম চৌধুরী।