Thank you for trying Sticky AMP!!

সাবেক প্রধান বিচারপতি সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা

ব্যাংকের টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ। মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১ এপ্রিল দিন ঠিক করেছেন ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম।

দুদকের সরকারি কৌঁসুলি (পিপি) মীর আহমেদ আলী প্রথম আলোকে বলেন, ব্যাংকের টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ। তবে তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ আজ শেষ হয়নি। তাই আগামী ১ এপ্রিল সাক্ষ্য গ্রহণের নতুন দিন ঠিক করেছেন আদালত।

এই মামলায় এখন পর্যন্ত ২১ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। দুদকের পিপি মীর আহমদে আলী জানান, তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ শেষ হওয়ার মধ্য দিয়ে মামলার সাক্ষ্য গ্রহণ কার্যক্রম শেষ হবে। দুদকের পক্ষ থেকে আর কোনো সাক্ষীকে আদালতে হাজির করা হবে না।

এই মামলায় গত বছরের ১৩ আগস্ট সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

কারাগারে থাকা তৎকালীন দি ফারমার্স ব্যাংক লিমিটেডের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীকে (বাবুল চিশতী) কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

আদালতে হাজির ছিলেন জামিনে থাকা মামলার আসামি দি ফারমার্স ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সাবেক ক্রেডিটপ্রধান গাজী সালাহউদ্দিন, সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম শামীম, সাবেক ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায় ও ভাইস প্রেসিডেন্ট লুৎফুল হক এবং টাঙ্গাইলের মো. শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহা। এ মামলায় পলাতক চারজন। তাঁরা হলেন সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা, দি ফারমার্স ব্যাংকের গুলশান শাখার ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সফিউদ্দিন আসকারী, এস কে সিনহার কথিত পিএস রণজিৎ চন্দ্র সাহা ও রণজিতের স্ত্রী সান্ত্রী রায় (সিমি)।