Thank you for trying Sticky AMP!!

সিলেটে স্থগিত দুই কেন্দ্রে ভোট গ্রহণ চলছে

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে স্থগিত থাকা দুটি কেন্দ্রে আজ শনিবার সকাল থেকে ভোট নেওয়া শুরু হয়েছে। ওই কেন্দ্র দুটি হচ্ছে ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

আজ সকাল আটটার দিকে ভোট নেওয়া শুরু হয়, একটানা চলবে বিকেল চারটা পর্যন্ত।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে স্থগিত থাকা দুটি কেন্দ্রে আজ শনিবার সকাল থেকে ভোট নেওয়া শুরু হয়েছে। ভোট দিচ্ছেন একজন ভোটার। ছবি: প্রথম আলো

ওই দুই কেন্দ্র ছাড়াও ভোটের ফল সমান হয়ে যাওয়ায় সংরক্ষিত ৭ নম্বর (১৯, ২০ ও ২১) ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে সংরক্ষিত নারী কাউন্সিলর পদেও পুনর্ভোট শুরু হয়েছে। এখানে ভোটার সংখ্যা ৩৪ হাজার ১২৩। এখানে প্রার্থী হচ্ছেন চশমা প্রতীকে নার্গিস সুলতানা আর জিপগাড়ি প্রতীকে নাজনীন আক্তার কণা।

মেয়র পদে নৌকা প্রতীকধারী বদরউদ্দিন আহমদ কামরানের চেয়ে ধানের শীষ নিয়ে আরিফুল হক চৌধুরী ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন।

স্থগিত দুটি কেন্দ্রের ভোট সংখ্যা ৪ হাজার ৭৮৭। ব্যবধানের চেয়ে মাত্র ১৬১টি ভোট বেশি।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে স্থগিত থাকা দুটি কেন্দ্রে আজ শনিবার সকাল থেকে ভোট নেওয়া শুরু হয়েছে। ছবি: প্রথম আলো।

৯ আগস্ট বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ভোটার তালিকা হালনাগাদ করতে রিটার্নিং কর্মকর্তার কাছে ৩০১ জনের তালিকা দিয়েছেন। ভোটার তালিকায় থাকা এই ৩০১ জন মৃত ও প্রবাসী বলে তাঁর দাবি।

এর মধ্যে বিষয়টি তিনি লিখিতভাবে নির্বাচন কমিশনকে জানিয়েছেন।

ভোটকেন্দ্র দুটিতে ঝামেলার কারণে ভোট স্থগিত করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। মোট কেন্দ্র সংখ্যা ছিল ১৩৪। স্থগিত দুটি কেন্দ্র মিলিয়ে ১৬২ ভোট পেলে জয়ী হবেন বিএনপি প্রার্থী আরিফুল হক। তিনি মোট ভোট পান ৯০ হাজার ৪৯৬। আর আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন কামরান পান ৮৫ হাজার ৮৭০ ভোট। ১৩২টি কেন্দ্রের ভোটের ফলে বিএনপি প্রার্থী চার হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছে।

গত ৩০ জুলাই সিটি করপোরেশন নির্বাচন হয়েছিল।