Thank you for trying Sticky AMP!!

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে অর্থ আদায়, গ্রেপ্তার ৫

প্রতীকী ছবি

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে অর্থ আদায়কারী একটি চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা র‌্যাব কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছিলেন বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার র‌্যাব-১ ও র‌্যাব-১২–এর যৌথ অভিযানে এই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার র‌্যাব-১ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে দুই যুবকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে কুষ্টিয়া থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন তাজন হোসেন, সাইফুল ইসলাম শেখ ও সাবান আলী। সাইফুলের কাছ থেকে র‌্যাবের একটি ভুয়া আইডি কার্ড জব্দ করা হয়েছে। এই তিনজনের দেওয়া তথ্যের ভিত্তিতে জাহিদুল ইসলাম ও কাজী শাহীন নামে অপর দুজনকে গ্রেপ্তার করা হয়। ঢাকার দক্ষিণখানে তাঁদের একটি কম্পিউটারের দোকান রয়েছে। এ দুজন ভুয়া আইডি কার্ড ও সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র তৈরির সঙ্গে জড়িত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাইফুল ও তাজন চাকরিপ্রত্যাশী যুবকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতে ভুয়া র‌্যাব কর্মকর্তা সেজে কাজ করতেন। সাইফুল নিজেকে র‌্যাব-৪–এর অধীনে সাভার ক্যাম্পে কর্মরত ক্যাপ্টেন শাহরিয়ার ইসলাম এবং তাজন নিজেকে র‌্যাব-১২–এ কর্মরত মেজর মশিউর রহমান বলে পরিচয় দিতেন।

র‌্যাব বলছে, সাইফুল এসএসসি পর্যন্ত লেখাপড়া করেছেন। ১১ বছর একটি পোশাক কারখানার নিরাপত্তা বিভাগে চাকরি করেছেন। করোনা মহামারির সময় চাকরিচ্যুত হন তিনি। এরপর প্রতারণা শুরু করেন।