Thank you for trying Sticky AMP!!

সেপটিক ট্যাংকে নেমে ২ শ্রমিকের মৃত্যু

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দুই শ্রমিক মারা গেছেন। অসুস্থ হয়ে পড়েছেন দুই শ্রমিক। আজ মঙ্গলবার সকালে উল্লাপাড়া পৌর এলাকার এক ব্যবসায়ীর বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করার সময় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া শ্রমিকেরা হলেন শাহজাদপুর উপজেলার শিমুলতলী গ্রামের মৃত আবদুস সালামের ছেলে আল আমিন হোসেন (৩০) এবং উল্লাপাড়া উপজেলার শ্যামপুরের আসাদুল ইসলামের ছেলে রেজাউল করিম (৩৮)।

আহত দুজন হলেন উপজেলার বালসাবাড়ি গ্রামের হোসেন আলী (২৯) এবং শ্যামলীপাড়ার আবদুস সালাম (৫৫)। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে হোসেনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

উল্লাপাড়া ফায়ার স্টেশনের মাস্টার নাজির হোসেন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সকালে উল্লাপাড়া পৌর এলাকায় ব্যবসায়ী রামকৃষ্ণ সাহার বাড়িতে চারজন শ্রমিক সেপটিক ট্যাংক পরিষ্কার করতে যান। ট্যাংকটিতে তিনজন শ্রমিক নামার পর অক্সিজেনের অভাবে দুজন মারা যান এবং একজন গুরুতর অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি দেখে ওপরে থাকা আরেক শ্রমিক জ্ঞান হারিয়ে ফেলেন। পরে ঘটনা জানতে পেরে সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা এসে শ্রমিকদের উদ্ধার করেন।

উল্লাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা জানান, আজ সকাল ১০টার দিকে উল্লাপাড়া পৌর এলাকার শ্যামলীপাড়া মহল্লার রামকৃষ্ণ সাহার নির্মাণাধীন বহুতল ভবনের সেপটিক ট্যাংক পরিষ্কার করার জন্য ঢাকনা খুলে এক শ্রমিক ভেতরে নামেন। এ সময় তিনি অসুস্থ হয়ে পড়লে আরও দুই শ্রমিক তাঁকে উদ্ধার করার জন্য ভেতরে নামেন। এ সময় তিনজনই অসুস্থ হয়ে পড়লে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পরে কর্তব্যরত চিকিৎসক রেজাউল করিম ও আল আমিন হোসেন নামের দুই শ্রমিককে মৃত ঘোষণা করেন। আহত অন্য শ্রমিক আবদুস সালামকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।