Thank you for trying Sticky AMP!!

সৌদি আরবে করোনায় ৩৭৫ বাংলাদেশির মৃত্যু

প্রতীকী ছবি

সৌদি আরবে করোনাভাইরাস অথবা এর উপসর্গ নিয়ে চারজন চিকিৎসকসহ ৩৭৫ বাংলাদেশির মৃত্যু হয়েছে। বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন। একই সঙ্গে দেশটিতে আটকা পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে নিতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান রাষ্ট্রদূত।

আজ ঢাকায় প্রাপ্ত রিয়াদের বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের রিয়াদের বাংলাদেশ দূতাবাস, জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট এবং হজ মিশনের কর্মকর্তাদের মধ্যে অনুষ্ঠিত এক অনলাইন সভায় রাষ্ট্রদূত এ তথ্য জানান।

রাষ্ট্রদূত মসীহ বলেন, ‘সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত ও এর উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৩৭৫ জন বাংলাদেশি মারা গেছেন। তাঁদের মধ্যে চারজন চিকিৎসকও রয়েছেন, যাঁরা সৌদি আরবে কর্মরত ছিলেন।’

রাষ্ট্রদূত আরও বলেন, ‘আমরা প্রবাসীদের সব ধরনের সেবা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছি। এ পর্যন্ত প্রায় ৩০ হাজার প্রবাসীকে খাদ্যসহায়তা প্রদান করেছি। তেলসমৃদ্ধ এ দেশে প্রায় ২১ লাখ প্রবাসী বাংলাদেশি রয়েছেন।’

সৌদি আরবের সব প্রান্তে অবস্থিত প্রবাসীদের জরুরি চিকিৎসা পরামর্শ দেওয়ার জন্য প্রায় ৬০ জন চিকিৎসক টেলিফোনে পরামর্শ দিচ্ছেন। আক্রান্ত ব্যক্তিদের দূতাবাসের পক্ষ থেকে হাসপাতালে ভর্তি ও প্রয়োজনীয় ফলোআপ করা হচ্ছে।

দেশটিতে আটকা পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে নেওয়ার জন্য বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান রাষ্ট্রদূত। গোলাম মসীহ বলেন, ‘প্রবাসীদের কথা ভেবে আমরা এ সময়েও দূতাবাস থেকে পাসপোর্ট সেবা ও অন্যান্য সেবা প্রদান অব্যাহত রেখেছি।’ রাষ্ট্রদূত দেশটিতে বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের জন্য বিনা মূল্যে করোনাভাইরাসের চিকিৎসাসেবা নিশ্চিত করায় সৌদি বাদশাহকে আন্তরিক ধন্যবাদ জানান।