Thank you for trying Sticky AMP!!

মীরজাদি সেব্রিনাকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বদলি

মীরজাদী সেব্রিনা

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনাকে বদলি করে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক করা হয়েছে। একই সঙ্গে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের আরও তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি বা একই সংস্থায় অন্য পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের এক প্রজ্ঞাপনে এই বদলির সিদ্ধান্ত জানানো হয়। গত বছর মীরজাদী সেব্রিনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসা শেষে সম্প্রতি তিনি দেশে ফিরেছেন।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের সাবেক পরিচালক (আইইডিসিআর) মীরজাদী সেব্রিনাকে ২০২০ সালের আগস্টে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) হিসেবে নিয়োগ দিয়েছিল সরকার। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর নিয়মিত সংবাদ ব্রিফিং করতেন তিনি। তখন থেকেই তিনি আলোচনায় আছেন। পরে অবশ্য স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা স্বাস্থ্য বুলেটিন ঘোষণা করতেন।

এদিকে বদলি বা একই সংস্থায় অন্য পদে নিয়োগ দেওয়া অন্য তিন কর্মকর্তার মধ্যে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক রাশেদা সুলতানাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) করা হয়েছে। আর স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের (প্রশাসন) দায়িত্বে থাকা আহমেদুল কবীরকে একই অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি অধ্যাপক মীরজাদী সেব্রিনার স্থলাভিষিক্ত হচ্ছেন। অন্যদিকে নিপসমের পরিচালক বায়জীদ খুরশীদকে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে।