Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা আজ সোমবার বিকেলে সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে সাক্ষাৎ করেন

সেই সম্ভাবনাই আর দেখছেন না আইনমন্ত্রী

নির্বাচনের পর কিছু দেশের সঙ্গে কূটনৈতিক সংকট হওয়ার যে আশঙ্কার কথা কেউ কেউ বলেছিলেন, সে রকম কোনো সম্ভাবনাই নেই বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ সোমবার বিকেলে সচিবালয়ে আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তিনি।

Also Read: বাংলাদেশের নির্বাচন অবাধ বা সুষ্ঠু হয়নি: যুক্তরাষ্ট্র

এ সময় একজন সাংবাদিক প্রশ্ন করেন কূটনৈতিক সংকট যেটা ছিল, সেটা কেটে গেছে, নাকি কিছু কিছু দেশের সঙ্গে এখনো আছে? জবাবে আইনমন্ত্রী বলেন, ‘সংকট আমি বলব না। আপনাদের মনে একটা দুশ্চিন্তা ছিল, সেটাই আমি বলব যে একটা কূটনৈতিক সংকট হতে পারে। কিন্তু নির্বাচনের পর আপনারাও দেখেছেন সেই রকম কূটনৈতিক সমস্যার কোনো সম্ভাবনাই নেই।’

আরেক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সঙ্গে যেসব উন্নয়ন অংশীদারত্ব রয়েছে, সেসব উন্নয়ন অংশীদারত্বের (ডেভেলপমেন্ট পার্টনারশিপ) মধ্যে আইনের প্রয়োগ, আইনের ধারাগুলোর স্পষ্টীকরণ সব সময় প্রয়োজন হয়। আইনের যেসব অবকাঠামো অনেক দিন আগে থেকেই প্রায় এক, যেসব পরিবর্তন ভারতে হয়েছে, সেসব পরিবর্তন বাংলাদেশেও সম্ভাবনা আছে কি না এবং বাংলাদেশের আইনের যেসব পরিবর্তন করা হয়েছে, সেগুলো ভারতে সম্ভাবনা আছে কি না, এসব নিয়ে সব সময়ই আলাপ করা হয়ে থাকে, আজকেও আলাপ করেছেন।

ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেন, তিনি সৌজন্য সাক্ষাতে এসেছিলেন।

Also Read: বাংলাদেশের নির্বাচন গণতান্ত্রিক হয়নি: যুক্তরাজ্য