Thank you for trying Sticky AMP!!

অরিত্রী অধিকারী

ভিকারুননিসার শিক্ষার্থী অরিত্রীকে আত্মহত্যা প্ররোচনার মামলায় রায় আবার পেছাল

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় রায় আজ রোববার হয়নি। আগামী ৯ এপ্রিল রায় ঘোষণার নতুন দিন ঠিক করেছেন আদালত।

ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত-১২-এর বিচারক আবদুল্লাহ আল মামুন আজ রায় ঘোষণার নতুন তারিখ জানান। ওই আদালতের বেঞ্চ সহকারী রাহিমুল করিম প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে অরিত্রীকে আত্মহত্যায় প্ররোচনার মামলার রায় ঘোষণার জন্য দ্বিতীয় দফা দিন ঠিক করেছেন আদালত। গত ৮ ফেব্রুয়ারি এই মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। ওই দিন আদালত রায় ঘোষণা না করে এ জন্য ৩ মার্চ নতুন দিন ঠিক করে দেন।

মামলার অভিযোগপত্রভুক্ত দুই আসামি ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের তৎকালীন অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও শাখাপ্রধান জিনাত আখতার জামিনে আছেন।

Also Read: ভিকারুননিসার শিক্ষার্থী অরিত্রীকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় রায় ঘোষণা পেছাল

অরিত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় ২০১৯ সালের ১০ জুলাই তাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এই মামলায় ১৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

অরিত্রীর মৃত্যুর ঘটনায় ২০১৮ সালের ৪ ডিসেম্বর রাজধানীর পল্টন থানায় তাঁর বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ-শিক্ষকসহ তিনজনকে আসামি করে মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়, পরীক্ষা চলাকালে শিক্ষক অরিত্রীর কাছে মুঠোফোন পান। মুঠোফোনে নকল করেছে, এমন অভিযোগে অরিত্রীকে মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। পরে তিনি (দিলীপ অধিকারী) স্ত্রী ও মেয়েকে নিয়ে স্কুলে গেলে উপাধ্যক্ষ তাঁদের অপমান করে কক্ষ থেকে বের করে দেন।

Also Read: অরিত্রী আত্মহত্যা প্ররোচনা মামলায় ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ

একপর্যায়ে অরিত্রীকে স্কুল থেকে ছাড়পত্র নিয়ে যাওয়ার কথা বলা হয়। পরে অধ্যক্ষের কক্ষে গেলে তিনিও একই রকম আচরণ করেন।

এ সময় অরিত্রী দ্রুত অধ্যক্ষের কক্ষ থেকে বের হয়ে শান্তিনগরের বাসায় যায়। বাসায় গিয়ে দিলীপ অধিকারী দেখেন, অরিত্রী তার কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলছে। তাৎক্ষণিক তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলেও চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

Also Read: অরিত্রীর আত্মহত্যার প্ররোচনায় তিন শিক্ষক: তদন্ত কমিটি

Also Read: অরিত্রীর মা আদালতকে বললেন, ‘সঠিক বিচার চাই’