Thank you for trying Sticky AMP!!

মোবাইল অপারেটর প্রতিষ্ঠান বাংলালিংক একীভূত লাইসেন্স গ্রহণ করেছে

বাংলালিংকও একীভূত লাইসেন্স নিল

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে এবার একীভূত লাইসেন্স গ্রহণ করেছে মোবাইল অপারেটর বাংলালিংক। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি কার্যালয় থেকে এ লাইসেন্স গ্রহণ করে তারা। এর মাধ্যমে দেশের চার মোবাইল অপারেটরই একীভূত লাইসেন্স গ্রহণ করল।

বিটিআরসি ও বাংলালিংক পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

গত ফেব্রুয়ারিতে ‘রেগুলেটরি অ্যান্ড লাইসেন্সিং গাইডলাইনস ফর সেলুলার মোবাইল সার্ভিস ইন বাংলাদেশ’ শীর্ষক গাইডলাইন অনুমোদিত হয়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের কাছ থেকে ১১ মার্চ গ্রামীণফোন, রবি আজিয়াটা ও টেলিটক এই লাইসেন্স গ্রহণ করে। এই লাইসেন্সের আওতায় ফাইভ-জিসহ সব ধরনের ওয়্যারলেস মোবাইল সেবা দিতে পারবে অপারেটররা।

নতুন এই লাইসেন্স ১৫ বছর মেয়াদি। আগের টু–জি, থ্রি–জি, ফোর–জি প্রযুক্তি এবং তরঙ্গ ফির জন্য আলাদা লাইসেন্স ও নির্দেশিকার পরিবর্তে সব বিষয়কে এক লাইসেন্সের আওতায় আনা হয়েছে। এমনকি ফাইভ–জিও নতুন লাইসেন্সের আওতায় পড়বে।

লাইসেন্স প্রদান অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ বলেন, এই লাইসেন্স স্মার্ট বাংলাদেশ গঠনে টেলিকম খাতকে সংযুক্ত করতে আরও এক ধাপ এগিয়ে দিল।

বাংলালিংকের মূল কোম্পানি ভিওনের প্রধান নির্বাহী কর্মকর্তা কান তেরজিওগ্লু বলেন, উচ্চ মানসম্মত গ্রাহকসেবার প্রতিশ্রুতি পূরণ করতে একীভূত লাইসেন্স সুবিধাটি সময়োপযোগী।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস লাইসেন্স গ্রহণ করেন। এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিটিআরসির স্পেকট্রাম বিভাগের কমিশনার শেখ রিয়াজ আহমেদ; অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের কমিশনার মুশফিক মান্নান চৌধুরী; লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার মো. আমিনুল হক; বাংলালিংকের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমানসহ বিটিআরসি ও বাংলালিংকের কর্মকর্তারা।