Thank you for trying Sticky AMP!!

বিটিআরসির ১৬৫ কোটি টাকা পরিশোধ করেছে বাংলালিংক

মুঠোফোন অপারেটর বাংলালিংক অডিটের মূল পাওনা ১৬৫ কোটি ৭৪ লাখ টাকা পরিশোধ করেছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) এই টাকা দিয়েছে প্রতিষ্ঠানটি।

চলতি মাসে টাকা পরিশোধের জন্য বাংলালিংককে চিঠি দিয়েছিল বিটিআরসি। নির্ধারিত সময়ের মধ্যেই তারা টাকা শোধ করেছে।

বাংলালিংকের করপোরেট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স বিভাগের প্রধান তাইমুর রহমান প্রথম আলোকে বলেন, ‘অডিট ফলাফলের বিষয়ে আমাদের আপত্তি থাকলেও নিয়ন্ত্রণ সংস্থার নির্দেশনা মেনে মূল পাওনা জমা দেওয়া হয়েছে। বাংলালিংক সব সময় অডিটের অর্থ পরিশোধের বিষয়টি সম্মিলিতভাবে সমাধান করার ইচ্ছা প্রকাশ করে আসছে।’

ইনফরমেশন সিস্টেমসসংক্রান্ত অডিটের বিলম্বিত ফি ৪৩০ কোটি টাকা। এই ফির জন্য বিটিআরসির কাছে বাংলালিংক সময় চেয়ে আবেদন করেছে। বাংলালিংকের কাছে টু–জির ভ্যাটসংক্রান্ত ২২৫ কোটি ২৫ লাখ টাকা পাবে বিটিআরসি। যার মধ্যে ১০৮ কোটি ৪০ লাখ টাকা কিস্তিতে শোধ করছে তারা। এ সঙ্গে বিলম্বিত ফি আছে ৪০৭ কোটি ৫৯ লাখ টাকা।

বাংলালিংকের অর্থ পরিশোধ বিষয়ে বিটিআরসির কমিশনার মুশফিক মান্নান চৌধুরী (অর্থ, হিসাব ও রাজস্ব) প্রথম আলোকে বলেন, মামলায় না গিয়ে বাংলালিংক অডিটের মূল টাকা পরিশোধ করেছে। বিলম্বিত ফির বিষয়ে তারা আবেদন করেছে। এ ছাড়া অন্য পাওনাগুলোর বিষয়ে তারা ধীরে এগোতে চাচ্ছে। সেটা নিয়ে বিটিআরসিও এখন তাড়াহুড়ো করছে না।