Thank you for trying Sticky AMP!!

মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের মামলার রায় ৩০ নভেম্বর

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় রায় ঘোষণার জন্য ৩০ নভেম্বর দিন ঠিক করেছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক মঞ্জুরুল ইমাম আজ বুধবার এই আদেশ দেন।
ওই আদালতের বেঞ্চ সহকারী জাহিদুল ইসলাম প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সর্বোচ্চ সাজা চেয়ে যুক্তি তর্ক উপস্থাপন করেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহমুদ হোসেন জাহাঙ্গীর। অন্যদিকে মির্জা আব্বাসকে মামলা থেকে খালাস চেয়ে যুক্তিতর্ক তুলে ধরেন তাঁর আইনজীবী আমিনুল ইসলাম। উভয় পক্ষের যুক্তি তর্ক শুনানি নিয়ে আদালত আগামী ৩০ নভেম্বর রায় ঘোষণার দিন ঠিক করেন। শুনানির সময় কারাগার থেকে মির্জা আব্বাসকে আদালতে হাজির করা হয়।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষের ঘটনায় রাজধানীর শাহজাহানপুর থানার একটি মামলায় ৩১ অক্টোবর রাতে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। পরে ওই মামলায় তাঁকে পাঁচ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন ঢাকার সিএমএম আদালত। এরপর তাঁকে ২০০৭ সালে দায়ের হওয়া জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সাবেক গণপূর্তমন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে আয়ের সঙ্গে সংগতিবিহীন ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট মামলা করে দুদক। মামলায় ২০০৮ সালের ১৪ মে অভিযোগপত্র দেওয়া হয়।