Thank you for trying Sticky AMP!!

অজ্ঞান-মলম পার্টি ও ছিনতাইকারী চক্রের ৪৪ জন গ্রেপ্তার

হাতকড়া

রাজধানীর পল্টন, মতিঝিল, শাহবাগ ও খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টি ও মলম পার্টির ৪৪ জনকে আটক করেছে র‍্যাব। গতকাল মঙ্গলবার রাতে এসব অভিযান পরিচালনা করে ৮টি ছুরি, ৪টি ক্ষুর, ৩টি অ্যান্টিকাটার, ১টি তার, ৪টি গামছা, ১৯টি বিষাক্ত মলম, ১৫টি মুঠোফোন, ১৪টি সিমকার্ড, ৭৬০ গ্রাম গাঁজা ও ১৪ হাজার ৬০৫ টাকা উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার দুপুরে রাজধানীর টিকাটুলী র‍্যাব-৩–এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে র‍্যাব-৩–এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, জিজ্ঞাসাবাদে অজ্ঞান পার্টির সদস্যরা স্বীকার করেছেন, রাজধানীর লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকায় অজ্ঞান পার্টির সদস্যরা ঘোরাফেরা করেন।

তাঁরা সরল যাত্রীদের লক্ষ্য করে (টার্গেট) তাঁদের ডাব, কোমলপানীয় কিংবা পানির সঙ্গে বিষাক্ত চেতনানাশক ওষুধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করেন। তিনি বলেন, কখনো আবার যাত্রীবেশে লঞ্চ, বাস ও ট্রেনে চড়ে যাত্রীদের পাশে বসে তাঁদের নাকের কাছে চেতনানাশক ওষুধ ভেজানো রুমাল দিয়ে যাত্রীদের অজ্ঞান করেন। যাত্রী অজ্ঞান হয়ে গেলে তাঁর সব কিছু কেড়ে নিয়ে ভিড়ের মধ্যে মিশে যান অজ্ঞান পার্টির সদস্যরা।

আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, এসব চক্রের সদস্যরা কখনো ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে বিষাক্ত মলম বা মরিচের গুঁড়া বা বিষাক্ত স্প্রে করে যাত্রীদের যন্ত্রণায় কাতর করে সর্বস্ব কেড়ে নেন। চেতনানাশকের পরিমাণ বেশি হলে জ্ঞান ফিরতে ৭২ ঘণ্টা পর্যন্ত লেগে যায়।

খিলগাঁও মালিবাগ রেলগেট, দৈনিক বাংলা মোড়, পীরজঙ্গি মাজার ক্রসিং, কমলাপুর বটতলা, মতিঝিল কালভার্ট রোড, নাসিরের টেক হাতিরঝিল, শাহবাগ, গুলবাগ, রাজউক ক্রসিং, ইউবিএল ক্রসিং পল্টন মোড়, গোলাপ শাহর মাজার ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, আবদুল গণি রোড, মানিকনগর স্টেডিয়ামের সামনে, নন্দীপাড়া ব্রিজ, বাসাবো ক্রসিং এলাকায় ছিনতাইকারীরা তৎপর বেশি বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।