Thank you for trying Sticky AMP!!

ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে তুরস্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ

আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের ৮৯তম সাধারণ সম্মেলনে যোগ দিতে আজ শনিবার তুরস্কের উদ্দেশে দেশ ত্যাগ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। ২৩ থেকে ২৫ নভেম্বর তুরস্কে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।
পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মেলনে ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিরা বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্তরাষ্ট্রীয় অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, সন্ত্রাসবাদ, মানি লন্ডারিং, অর্গানাইজড ক্রাইম, সাইবার অপরাধ, পর্নোগ্রাফি, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানিসহ নানা অপরাধসংক্রান্ত ডেটা ম্যানেজমেন্ট বিষয়ক নীতিমালা প্রণয়ন, পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবেন।

এ ছাড়া সম্মেলনে আন্তরাষ্ট্রীয় অপরাধ শনাক্ত ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধি করাসহ চলমান ও ভবিষ্যতে উদ্ভূত অপরাধবিষয়ক নানা পরিস্থিতি ও সংকট নিরসনে করণীয় সম্পর্কে আলোচনা ও মতবিনিময় করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইজিপি বেনজীর আহমেদ ইন্টারপোলের সেক্রেটারি জেনারেল, আসিয়ানাপোলের প্রতিনিধিসহ বন্ধুপ্রতিম দেশগুলোর পুলিশপ্রধান ও তাঁদের প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন। তিনি পাঁচ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিনিধিদল ২৭ নভেম্বর দেশে ফিরবে।