Thank you for trying Sticky AMP!!

তাকসিমকে এমডি হিসেবে নিয়োগ নিয়ে রিটের শুনানি পেছাল

হাইকোর্ট

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানকে নিয়োগ দিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো প্রস্তাবের বৈধতা নিয়ে রিটের শুনানি পিছিয়েছে।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজ বুধবার রিট আবেদনকারীর পক্ষের আইনজীবী সময়ের আরজি জানান। এই আরজির পরিপ্রেক্ষিতে আদালত বলেন, চলতি সপ্তাহে নয়।

তাকসিমের নাম প্রস্তাবের বৈধতা চ্যালেঞ্জ করে গত ২৪ সেপ্টেম্বর রিটটি করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বাসিন্দা খন্দকার মঞ্জুর মোরশেদ। তিনি পানি উন্নয়ন বোর্ডের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী।

গত ৩০ সেপ্টেম্বর রিটটি শুনানির জন্য ওঠে। সেদিন রিট আবেদনকারীর আরজির পরিপ্রেক্ষিতে আদালত এক সপ্তাহ শুনানি মুলতবি করেন। সে অনুসারে আজ বিষয়টি কার্যতালিকায় ওঠে।

রিট আবেদনকারীর আইনজীবী মো. তানভীর আহমেদ আজ প্রথম আলোকে বলেন, তাকসিম এ খানকে এমডি নিয়োগের প্রস্তাবের বৈধতা নিয়ে রিটটি করা হয়। তবে ইতিমধ্যে তাঁর নিয়োগে সরকার অনুমোদন দিয়েছে। কার্যকারণ পরিবর্তন হওয়ায় কিছু কাগজপত্র যুক্ত করে সম্পূরক আবেদনের জন্য সময় চাওয়া হয়। আদালত বলেছেন, চলতি সপ্তাহে নয়। আগামী সপ্তাহে রিটের শুনানি হতে পারে।

রিটে ওয়াসার এমডি হিসেবে তাকসিম এ খানকে নিয়োগের অনুমোদনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো ঢাকা ওয়াসা বোর্ডের ১৯ সেপ্টেম্বরের প্রস্তাবসংক্রান্ত সিদ্ধান্ত কেন বেআইনি ঘোষণা হবে না, এ বিষয়ে রুল চাওয়া হয়েছে।

গত ১৯ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো নিয়োগের প্রস্তাবসংক্রান্ত বোর্ডের সিদ্ধান্তের কার্যক্রম স্থগিতের আরজি ছিল রিটে।