Thank you for trying Sticky AMP!!

পাঞ্জেরী ছোটকাকু আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কার পেলেন পাঁচ লেখক ও শিল্পী

‘পাঞ্জেরী ছোটকাকু শিশুসাহিত্য পুরস্কার’ পেয়েছেন লেখক ইমদাদুল হক মিলন, মাহফুজ রহমান, সুরমা জাহিদ ও ইমরান পরশ এবং চিত্রশিল্পী ও অভিনেতা আফজাল হোসেন। এ ছাড়া শ্রেষ্ঠ শিশুতোষ প্রকাশনা সংস্থা হিসেবে এই পুরস্কার পেয়েছে কথা প্রকাশ। ছবি: সংগৃহীত

চলতি বছর ‘পাঞ্জেরী ছোটকাকু শিশুসাহিত্য পুরস্কার’ পেয়েছেন লেখক ইমদাদুল হক মিলন, মাহফুজ রহমান, সুরমা জাহিদ ও ইমরান পরশ এবং চিত্রশিল্পী ও অভিনেতা আফজাল হোসেন। এ ছাড়া শ্রেষ্ঠ শিশুতোষ প্রকাশনা সংস্থা হিসেবে এই পুরস্কার পেয়েছে কথা প্রকাশ।

আজ রোববার রাজধানীর তেজগাঁওয়ে আনন্দ আলোর কার্যালয়ে পুরস্কার প্রদান কমিটির এক সভা থেকে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

গল্প ও উপন্যাস শাখায় এ বছর পুরস্কার পেয়েছেন লেখক ইমদাদুল হক মিলন। তিনি ‘বাবান ও টুনটুনি পাখি’ বইটির জন্য এই পুরস্কার পেলেন। ছড়া ও কবিতা শাখায় পুরস্কার পেয়েছেন লেখক মাহফুজ রহমান। এ বছর অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত ‘গুল্টু’ বইয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি। মুক্তিযুদ্ধ শাখায় ‘কিশোরীদের দেখা মুক্তিযুদ্ধ’ বইয়ের জন্য পুরস্কার পেয়েছেন লেখক সুরমা জাহিদ। একই শাখায় যৌথভাবে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প’ বইয়ের জন্য পুরস্কারটি পেলেন ইমরান পরশ।

এ ছাড়া বই অলংকরণ শাখায় ‘স্মৃতির বাতায়নে চাঁদের হাট’ বইয়ের জন্য পুরস্কার পেয়েছেন আফজাল হোসেন এবং শ্রেষ্ঠ শিশুতোষ প্রকাশনা হিসেবে পুরস্কার পেয়েছে ‘কথা প্রকাশ’। আনন্দ আলো কর্তৃপক্ষ জানিয়েছে, নিকটতম সময়ে একটি অনুষ্ঠানের আয়োজন করে পুরস্কার হস্তান্তর করা হবে।