Thank you for trying Sticky AMP!!

বাবার নামে কমপ্লেক্সের উদ্বোধন করলেন মেয়র সাঈদ খোকন

বাবার নামে মাল্টিপারপাস কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন মেয়র সাঈদ খোকন। পুরান ঢাকা, ২৮ জানুয়ারি। ছবি: মুসা আহমেদ

বাবার নামে ‘মেয়র মোহাম্মদ হানিফ মাল্টিপারপাস কমপ্লেক্স’ ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সোমবার বিকেলে পুরান ঢাকার কাজী আলাউদ্দিন রোডে এটি উদ্বোধন করেন তিনি।

প্রায় ৬১ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন এই কমপ্লেক্সে আধুনিক কমিউনিটি হল, স্বাস্থ্যসেবা কেন্দ্র, কাউন্সিলর কার্যালয়, গ্রন্থাগার, নারী ও পুরুষের জন্য পৃথক ব্যায়ামাগার, ইনডোর গেমস, ক্যাফেটেরিয়া, পার্কিং, লিফট ইত্যাদি সুযোগ-সুবিধা থাকবে। তবে এই প্রকল্পের প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ২৩ কোটি ৫০ লাখ টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সাঈদ খোকন বলেন, ‘আমি পুরান ঢাকার সন্তান। এই নাজিরাবাজারেই আমার শৈশব কেটেছে। বাবার হাত ধরে পাড়া-মহল্লার অলিগলিতে ঘুরেছি। এই এলাকার মানুষ বাবাকে অনেক ভালোবাসতেন। আমি মেয়র নির্বাচিত হওয়ার পর প্রথমে পুরান ঢাকার উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি। একে একে তা বাস্তবায়নের কাজ চলছে। এখন মেয়র মোহাম্মদ হানিফ মাল্টিপারপাস কমপ্লেক্সের কাজ শুরু করেছি। এটা পুরান ঢাকার উন্নয়নের আরেক নিদর্শন হয়ে থাকবে।’ তিনি বলেন, ‘আমার বাবা মোহাম্মদ হানিফ ছিলেন ঢাকার প্রথম নির্বাচিত মেয়র। ঢাকার মানুষের কাছে তিনি ছিলেন অত্যন্ত জননন্দিত। ২১ আগস্টের গ্রেনেড হামলায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবঢাল তৈরি করে বাঁচাতে গিয়ে অসংখ্য স্প্লিন্টারের আঘাতে মারাত্মকভাবে তিনি আহত হয়েছিলেন। ২০০৬ সালের নভেম্বর মাসে তিনি মারা যান।’

ডিএসসিসির মেয়র বলেন, নগরীর অন্যান্য এলাকায় বিদ্যমান জরাজীর্ণ কমিউনিটি সেন্টারগুলো সংস্কারে পৃথক প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এসব প্রকল্পে ২৪৮ কোটি টাকা ব্যয় হবে। ইতিমধ্যে অনেকগুলোর কাজ শুরু হয়েছে। এভাবে পুরান ঢাকা তথা ডিএসসিসি এলাকার চিত্র বদলে যাবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ডিএসসিসির ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীর সমীর, ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার হাসানসহ ডিএসসিসির বিভিন্ন বিভাগের প্রধানেরা উপস্থিত ছিলেন।