Thank you for trying Sticky AMP!!

আদালতে হাজিরা দিলেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান

শামসুজ্জামান

ডিজিটাল নিরাপত্তা আইনে করা তেজগাঁও থানার মামলায় আদালতে হাজিরা দিয়েছেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আজ সোমবার তিনি হাজিরা দেন।

শামসুজ্জামানের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার প্রথম আলোকে জানান, তেজগাঁও থানার মামলায় আগামী ৩১ ডিসেম্বর তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নতুন তারিখ ঠিক করেছেন আদালত।

এর আগে ৪ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে করা রমনা থানার মামলায় আদালতে হাজিরা দেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও শামসুজ্জামান।
প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক হিসেবে সাভারে কর্মরত শামসুজ্জামানকে গত ২৯ মার্চ ভোরে সিআইডির পরিচয়ে তুলে নেওয়া হয়। প্রায় ৩০ ঘণ্টা পর ডিজিটাল নিরাপত্তা আইনে করা রমনা থানার একটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। এরপর শামসুজ্জামান ৩ এপ্রিল সিএমএম আদালত থেকে জামিন পান। এ ছাড়া ৯ এপ্রিল তেজগাঁও থানার মামলায় শামসুজ্জামান জামিন পান।
রমনা থানার মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকেও আসামি করা হয়।

প্রথম আলো সম্পাদক ওই মামলায় ২ এপ্রিল হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জন্য আগাম জামিন পান। এরপর ৩ মে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে তিনি জামিননামা দাখিল করেন। গত ১৬ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান প্রথম আলো সম্পাদক।