Thank you for trying Sticky AMP!!

করোনা রোগী শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে

গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৪৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়

দেশে গত ২৪ ঘণ্টায় (আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত) নতুন করোনা রোগী শনাক্ত ও মৃত্যু আগের দিনের তুলনায় কমেছে। এই সময় ২ হাজার ২৫২ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৪ জনের।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গতকাল বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছিল ২ হাজার ৩১৬ জনের। আর মৃত্যু হয়েছিল ৩৫ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৪৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। দেশে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৭৩ হাজার ৯৯১ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ হাজার ৭৭২ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৯৫১ জন। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ২০ জন পুরুষ ও ৪ জন নারী। দেশে এখন পর্যন্ত সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

দেশে করোনায় সংক্রমিত প্রথম রোগী শনাক্তের ঘোষণা আসে চলতি বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যুর তথ্য জানানো হয় ১৮ মার্চ। জনস্বাস্থ্যবিদেরা বলছেন, দেশের করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি। টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা ও সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধিগুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে।