Thank you for trying Sticky AMP!!

ফরিদপুরে ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ৯৭

করোনায় মৃত্যু

ফরিদপুরের করোনা ডেডিকেটেড বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জন ও এর উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় নতুন করে ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

জেলায় গত ২৪ ঘণ্টায় মোট ৩৫৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাবে ৩৩৯ জনের নমুনা পরীক্ষায় ৯৪ জন ও অ্যান্টিজেন পরীক্ষায় ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৭ দশমিক শূন্য ১।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ফরিদপুর সদরে সর্বোচ্চ ৫২ জন, আলফাডাঙ্গায় ৬ জন, ভাঙ্গায় ১৯ জন, নগরকান্দায় ১ জন, মধুখালীতে ৭ জন, সদরপুরে ৫ জন এবং চরভদ্রাসন ও বোয়ালমারীতে ২ জন করে আছেন। এ নিয়ে জেলায় আরটি-পিসিআর ল্যাবের মাধ্যমে শনাক্ত রোগীর সংখ্যা ২০ হাজার ৪৪৫।

এদিকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ফরিদপুরে সর্বোচ্চ পাঁচজন এবং রাজবাড়ী ও মাদারীপুরের একজন করে আছেন। এ পর্যন্ত জেলায় মোট ৪৯৭ জন মারা গেছেন।

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালে বর্তমানে ১৩৩ জন চিকিৎসাধীন রোগী আছেন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী ৮৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২০ জন।