Thank you for trying Sticky AMP!!

করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৬৭৯

করোনায় মৃত্যু

দেশে করোনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৬৭৯ জনের। আগের দিন করোনায় কারও মৃত্যু হয়নি। সেদিন করোনা শনাক্ত হয়েছিল ৬৬৫ জনের।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৫ হাজার ১৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৫৩। আগের দিন এ হার ছিল ১৪ দশমিক শূন্য ৭।

কিছুদিন ধরে বৈশ্বিকভাবে করোনার সংক্রমণ কমছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে বিশ্বের সব দেশে বা অঞ্চলে তা কমেনি। কোনো কোনো দেশ বা অঞ্চলে সংক্রমণ বেড়েছে। সরকারি হিসাবে দেখা যাচ্ছে, বাংলাদেশে কয়েক সপ্তাহ ধরে সংক্রমণ বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে, বাংলাদেশ ছাড়া প্রতিবেশী দেশ মিয়ানমারেও করোনার সংক্রমণ উল্লেখযোগ্য হারে বাড়ছে।

এখন পর্যন্ত দেশে ২০ লাখ ২৪ হাজার ৪৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৪ হাজার ৫০১ জন। করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৩৬২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় যে দুজনের মৃত্যু হয়েছে, তাঁরা দুজনই ময়মনসিংহের বাসিন্দা। দুজনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এ পর্যন্ত দেশে করোনার সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে। গত বছরের শেষ দিক থেকে চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝিতে করোনার অমিক্রন ধরনের দাপট চলে। পরে ধীরে ধীরে তা কমতে থাকে।