Thank you for trying Sticky AMP!!

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৫ শতাধিক

ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত) করোনা সংক্রমণে একজনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৫৩৫ জনের। আগের দিন করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছিল। রোগী শনাক্ত হয়েছিল ৪৮০ জন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৩৫। আগের দিন এ হার ছিল ১৫ দশমিক ২৮।

এখন পর্যন্ত দেশে ২০ লাখ ২৬ হাজার ২১২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৬ হাজার ১০৭ জন। এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৩৬৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় যাঁর মৃত্যু হয়েছে তিনি রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

কিছু দিন ধরে বৈশ্বিকভাবে করোনার সংক্রমণ কমছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে বিশ্বের সব দেশে বা অঞ্চলে তা কমেনি। কোনো কোনো দেশ বা অঞ্চলে সংক্রমণ বেড়েছে। সরকারি হিসাবে দেখা যাচ্ছে, বাংলাদেশে কয়েক সপ্তাহ ধরে সংক্রমণ বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য মতে, বাংলাদেশ ছাড়া প্রতিবেশী দেশ মিয়ানমারেও সংক্রমণ উল্লেখযোগ্য হারে বাড়ছে।

দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এ পর্যন্ত দেশে সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে। গত বছরের শেষ দিক থেকে চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি করোনার অমিক্রন ধরনের দাপট চলে। পরে ধীরে ধীরে তা কমতে থাকে।