Thank you for trying Sticky AMP!!

করোনায় ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত ৭০৮

করোনাভাইরাস

দেশে করোনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) একজনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৭০৮ জনের। আগের দিন করোনায় দুজনের মৃত্যু হয়। সেদিন করোনা শনাক্ত হয়েছিল ৬৭৯ জনের।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৪ হাজার ৮২৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৬৬। আগের দিন এ হার ছিল ১৩ দশমিক ৫৩।

কিছুদিন ধরে বৈশ্বিকভাবে করোনার সংক্রমণ কমছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে বিশ্বের সব দেশে বা অঞ্চলে তা কমেনি। কোনো কোনো দেশ বা অঞ্চলে সংক্রমণ বেড়েছে। সরকারি হিসাবে দেখা যাচ্ছে, বাংলাদেশে কয়েক সপ্তাহ ধরে সংক্রমণ বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে, বাংলাদেশ ছাড়া প্রতিবেশী দেশ মিয়ানমারেও করোনার সংক্রমণ উল্লেখযোগ্য হারে বাড়ছে।

এখন পর্যন্ত দেশে ২০ লাখ ২৫ হাজার ১৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৫ হাজার ১৮৮ জন। করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৩৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় যে ব্যক্তির মৃত্যু হয়েছে, তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। সরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এ পর্যন্ত দেশে করোনার সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে। গত বছরের শেষ দিক থেকে চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝিতে করোনার অমিক্রন ধরনের দাপট চলে। পরে ধীরে ধীরে তা কমতে থাকে।