Thank you for trying Sticky AMP!!

আক্কেলপুরে সড়কে খুঁটি রেখেই আরসিসি ঢালাই

আক্কেলপুর পৌর শহরের প্রধান সড়কের মধ্যে খুঁটি রেখে ঢালাই দেওয়া হয়েছে। প্রথম আলো

টেলিফোন লাইনের একটি খুঁটি রেখেই সড়কে আরসিসি ঢালাই দেওয়া হয়েছে। এতে এই সড়কে দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় লোকজন। জয়পুরহাটের আক্কেলপুর পৌর শহরের প্রধান সড়কে অগ্রণী ব্যাংকের সামনে এ কাজ করা হয়েছে।

সড়ক ও জনপথ (সওজ) সূত্রে জানা গেছে, জয়পুরহাট-আক্কেলপুর ভায়া ক্ষেতলালের ইটাখোলা পর্যন্ত মোট ৩৪ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ ও সংস্কারের কাজ চলছে। তিনটি গুচ্ছে (প্যাকেজ) এ কাজ করা হচ্ছে। এতে মোট ৭৪ কোটি টাকা বরাদ্দ রয়েছে। আক্কেলপুর শহর থেকে চৌমুহনী পর্যন্ত মোট ৭ দশমিক ৫০ কিলোমিটার সড়ক প্রশস্তকরণের কাজ করছে এমএম বিল্ডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকেরা ইতিমধ্যে আক্কেলপুর পৌর শহরের কলেজ বাজার ও রেলগেট এলাকার পূর্ব-পশ্চিম পাশে আরসিসি ঢালাই দিয়েছেন। 

স্থানীয় বাসিন্দারা জানান, কয়েক দিন আগে অগ্রণী ব্যাংকের সামনে সড়কের এক পাশে আরসিসি ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। অগ্রণী ব্যাংকের সামনে টেলিফোন লাইনের খুঁটি ছিল। ওই খুঁটি সরিয়ে নেওয়ার পর সড়কটি আরসিসি ঢালাই দেওয়া হবে মনে করেছিলেন তাঁরা। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানের নিয়োজিত শ্রমিকেরা সড়কে খুঁটিটি রেখে আরসিসি ঢালাই দিয়েছেন। সেখানে দেড় ফুট রাস্তা ফাঁকাও রাখা হয়েছে। ফলে সড়কটি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হলে এখানে দুর্ঘটনা ঘটতে পারে বলে তাঁরা আশঙ্কা করছেন। 

সওজ জয়পুরহাট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী তানভীর সিদ্দিকী বলেন, খুঁটিটি সরিয়ে বসানোর কোনো জায়গা নেই। এ কারণে খুঁটিসহ আরসিসি ঢালাই দেওয়া হয়েছে।