Thank you for trying Sticky AMP!!

আত্মসমর্পণের পর 'বন্দুকযুদ্ধে' নিহত আসামি

প্রতীকী ছবি

চট্টগ্রামে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোহাম্মদ বেলাল (৪৩) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ বলছে, তিনি তালিকাভুক্ত সন্ত্রাসী ছিলেন। গতকাল বুধবার দিবাগত রাত দুইটার দিকে নগরের খুলশী থানার জালালাবাদ পাহাড় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বেলালের বাড়ি নগরের খুলশী থানার আমবাগান এলাকায়। পুলিশ বলছে, বেলালের বিরুদ্ধে ১৩টি মামলা আছে। গতকাল দুপুরে থানায় এসে তিনি পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, থানায় ধরা দেওয়ার পর জিজ্ঞাসাবাদে বেলাল তাঁর কাছে থাকা অস্ত্রভান্ডারের তথ্য দেন পুলিশকে। রাতে পুলিশ তাঁকে নিয়ে জালালাবাদ পাহাড়ে অস্ত্র উদ্ধার অভিযানে যায়। সেখানে আগে থেকে অবস্থান করা বেলালের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় ১০ মিনিট ধরে ‘বন্দুকযুদ্ধ’ চলে। পরে সহযোগীদের গুলিতে আহত হয়ে বেলালকে মাটিতে পড়ে থাকতে দেখা যায়। দ্রুত তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, বেলালের বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, জায়গা দখলের অভিযোগে বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। ময়নাতদন্তের জন্য তাঁর লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।