Thank you for trying Sticky AMP!!

কিশোর গ্যাংয়ের সদস্য সন্দেহে হাতিরঝিলে আটক শতাধিক

আটক

রাজধানীর হাতিরঝিলে কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত থাকার সন্দেহে শতাধিক কিশোর–তরুণকে আটক করেছে পুলিশ। শুক্রবার বিকেল সাড়ে চারটা থেকে রাত আটটা পর্যন্ত হাতিরঝিল থানা এলাকায় ওই অভিযান চালানো হয় বলে পুলিশ জানিয়েছে।

পুলিশের হাতিরঝিল জোনের অতিরিক্ত উপকমিশনার হাফিজ আল ফারুক জানিয়েছেন, তাঁদের ছয়টি দল আলাদা আলাদাভাবে এই অভিযানে অংশ নেয়। কিশোর গ্যাংয়ের সদস্য সন্দেহে আটক কিশোর–তরুণদের আলাদা আলাদা স্থানে রাখা হয়েছে। তাদের প্রত্যকের বিষয়ে পুলিশ তথ্য যাচাই–বাছাই করছে।

হাফিজ আল ফারুক প্রথম আলোকে বলেন, জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯–এ ফোন করে হাতিরঝিল এলাকায় কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য বেড়েছে বলে বিভিন্ন অভিযোগ আসে। এ ছাড়া এখানে যাঁরা বেড়াতে আসেন, তাঁদের কাছ থেকেও বিভিন্ন সময়ে একই অভিযোগ এসেছে। এই এলাকায় বসবাসরত ও যাতায়াতকারী ছাত্রী এবং তাঁদের অভিভাবকদের পক্ষ থেকেও কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে থানায় অভিযোগ এসেছে। পাশাপাশি সাম্প্রতিক সময় বিভিন্ন স্থানে কিশোর গ্যাংয়ের বিষয়টি ওঠে আসায় এই অভিযান চালানো হয়েছে বলে তিনি জানান।

পুলিশের এই কর্মকর্তা জানান, ছয়টি আলাদা দলে ভাগ হয়ে পুলিশ অভিযানে অংশ নেয়। যাদের যে দলে আটক করা হয়েছে, তাদের সেভাবে আলাদা আলাদা করে রাখা হয়েছে। এদের অপরাধের মাত্রা যাচাই করা হচ্ছে। আগে তাদের কারও বিরুদ্ধে অপরাধের অভিযোগ ছিল কি না, তাও দেখা হচ্ছে। অপরাধের মাত্রা বিবেচনা করে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।