Thank you for trying Sticky AMP!!

নদী সাঁতরে পালাল ইয়াবা পাচারকারীরা

ইয়াবা বড়ি। ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে ব্যাগভর্তি ১ লাখ ১০ হাজার ইয়াবা বড়ি ফেলে পালাল পাচারকারীরা। এসব ইয়াবা উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

গতকাল শুক্রবার দিবাগত রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়াসংলগ্ন নাফ নদীর জলিলেরদিয়া এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। তিনি বলেন, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান টেকনাফ-২ বিজিবির দমদমিয়া সীমান্তচৌকির দায়িত্বপূর্ণ এলাকা নাফ নদী দিয়ে বাংলাদেশে পাচার হবে, এমন তথ্য পাওয়া যায়। এরই সূত্র ধরে দমদমিয়া চৌকির একটি বিশেষ টহল দল নাফ নদীতে অবস্থান নেয়। কিছুক্ষণ পর তিন ইয়াবা পাচারকারীকে নাফ নদী সাঁতরে মিয়ানমার থেকে জলিলেরদিয়ার উত্তর-পূর্ব প্রান্তে উঠে আসতে দেখে টহল দল তাদের চ্যালেঞ্জ করে। টহল দলের উপস্থিতি লক্ষ করে তারা দ্রুত সাঁতার কেটে জলিলেরদিয়ায় উঠে পড়ে এবং তাদের সঙ্গে থাকা কালো রঙের একটি ব্যাগ ফেলে দ্রুত জঙ্গলের দিকে পালিয়ে যায়। পরে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া ব্যাগটির ভেতর থেকে ১ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। পাচারকারীদের আটকের জন্য জলিলেরদিয়ায় রাতভর তল্লাশি অভিযান চালানো হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি।

ফয়সল হাসান খান বলেন, উদ্ধার করা ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তী সময়ে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।