Thank you for trying Sticky AMP!!

সংসদ ভবনে হামলার চেষ্টার অভিযোগ, দুই জঙ্গি গ্রেপ্তার

প্রতীকী ছবি

ঢাকা ও ও রাজবাড়ীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের শীর্ষ নেতাসহ দুজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। তাঁরা জাতীয় সংসদ ভবনে হামলার চেষ্টা করেছিল বলে পুলিশ দাবি করছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আলী হোসেন ওসামা ও মোহাম্মদ সাকিব। পুলিশ বলছে, গতকাল বুধবার রাতে সাকিবকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। আর আজ বৃহস্পতিবার ভোররাতে রাজবাড়ী থেকে ওসামাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের দাবি, ওসামার আহ্বানে সাড়া দিয়ে সাকিব গতকাল রাতে জাতীয় সংসদ ভবনে হামলা চালাতে গিয়েছিলেন।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগের উপকমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম আজ প্রথম আলোকে বলেন, গতকাল রাত পৌনে আটটার দিকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে সাকিবকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কপাল ও বাঁ হাতে কালো পতাকা ছিল। ডান হাতে ছিল তলোয়ার। পরে আজ ভোররাতে রাজবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের শীর্ষ নেতা ওসামাকে গ্রেপ্তার করা হয়। তাঁদের দুজনকে ঢাকার কাউন্টার টেররিজম কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
কাউন্টার টেররিজম বিভাগের কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, আনসার আল ইসলামের তাত্ত্বিক নেতা মুফতি জসিম উদ্দিন রহমানি গ্রেপ্তার হওয়ার পর ওসামা সংগঠনের হয়ে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। কয়েক দিন আগে তিনি একটি ফেসবুক পেজ খোলেন। এই ফেসবুক পেজে জাতীয় সংসদ ভবনে হামলা চালানোর আহ্বান জানিয়েছিলেন তিনি।
সাইফুল ইসলাম বলেন, ওসামার আহ্বানে সাড়া দিয়ে জাতীয় সংসদ ভবনে ৩১৩ জঙ্গি হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিল। গতকাল রাতে সবার জাতীয় সংসদ ভবনে হামলা চালানোর কথা ছিল। সেই লক্ষ্যে সাকিবও হামলা চালাতে সংসদ ভবনে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে তিনি কাউকে পাননি।
সাকিব একটি বেসরকারি কলেজে স্নাতক সম্মান শ্রেণিতে পড়েন বলে জানান কাউন্টার টেররিজম বিভাগের কর্মকর্তা সাইফুল ইসলাম।
কাউন্টার টেররিজম সূত্র জানায়, জঙ্গি নেতা ওসামাসহ দুজনের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। তাঁদের রিমান্ডের আবেদন জানিয়ে আজ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হবে।