Thank you for trying Sticky AMP!!

রাজধানীতে ৮ মানি এক্সচেঞ্জ সিলগালা, গ্রেপ্তার ১

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আটটি মানি এক্সচেঞ্জ সিলগালা করে সিআইডি

রাজধানীতে আটটি অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যালয় সিলগালা করে দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বিভিন্ন সময় এসব মানি এক্সচেঞ্জের লাইসেন্স বাতিল করা হয়েছিল। কিন্তু এরপরও মালিকেরা গোপনে ব্যবসা চালানোয় কার্যালয় সিলগালা করে দেওয়া হয়। এ সময় একটি মানি এক্সচেঞ্জের মালিককে গ্রেপ্তার করা হয়েছে।

সিলগালা করে দেওয়া মানি এক্সচেঞ্জগুলো হলো মতিঝিল বাণিজ্যিক এলাকায় অবস্থিত ইয়র্ক মানি এক্সচেঞ্জ ও সুগন্ধা মানি এক্সচেঞ্জ, দিলকুশায় জামান মানি চেঞ্জিং হাউস ও স্ট্যান্ডার্ড মানি এক্সচেঞ্জ লিমিটেড, আশকোনায় জেনি মানি এক্সচেঞ্জ লিমিটেড, মোহাম্মদপুরের আসাদগেটে মার্সি মানি এক্সচেঞ্জ কোম্পানি লিমিটেড ও জেবি মানি এক্সচেঞ্জ এবং নিউ এলিফ্যান্ট রোডের বেঙ্গল মানি এক্সচেঞ্জ।

সিআইডির মুখপাত্র মো. আজাদ রহমান এই তথ্যের সত্যতা নিশ্চিত করে বৃহস্পতিবার রাতে প্রথম আলোকে বলেন, সিআইডি ও বাংলাদেশ ব্যাংক যৌথভাবে মতিঝিল, আশকোনা, আসাদগেট ও নিউ এলিফ্যান্ট রোডে অবস্থিত এই আট মানি এক্সচেঞ্জে অভিযান চালিয়ে সিলগালা করে দেয়।

আজাদ রহমান আরও বলেন, অভিযানের সময় ইয়র্ক মানি এক্সচেঞ্জের মালিক মামুনকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে সিআইডি কর্মকর্তাদের বলেছেন, তিনি হুন্ডি ব্যবসায় জড়িত। এ সময় তাঁর কাছ থেকে ১৬ লাখ টাকা জব্দ করা হয়। তাঁর বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।