Thank you for trying Sticky AMP!!

নতুন পথে ঢাকায় ইয়াবা আনা হচ্ছে: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রাজধানীর যাত্রাবাড়ী ও সায়েদাবাদ এলাকা থেকে ৯ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রাজধানীর যাত্রাবাড়ী ও সায়েদাবাদ এলাকায় অভিযান চালিয়ে ৪১ হাজার ৯০০টি ইয়াবা বড়িসহ নয়জনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা জানান, রাঙামাটি ও বান্দরবানের কয়েকজন বাসিন্দা মিলে একটি চক্র গড়ে ঢাকায় ইয়াবা নিয়ে আসছিলেন। আরেকটি চক্র টেকনাফ থেকে ইয়াবা নিয়ে যশোরে যাচ্ছিল।

রাজধানীর তেজগাঁও এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রো কার্যালয়ে আজ সোমবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সেখানে অধিদপ্তরের ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান পাটোয়ারী বলেন, ইয়াবার প্রচলিত রুটের বাইরে রাঙামাটি ও বান্দরবানের রুট ব্যবহার করে ইয়াবা ঢাকায় আনা হচ্ছে। এ ক্ষেত্রে পাহাড়িদের ব্যবহার করা হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়াতে মাদক পরিবহনের সময় গাড়িতে সাইরেন ব্যবহার করা হচ্ছে, যা সাধারণত বিভিন্ন সরকারি সংস্থা ব্যবহার করে।

মজিবুর রহমান পাটোয়ারী আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ভাগনে ও মামি মিলে একটি চক্র গড়ে তুলেছিলেন। তাঁরা চলাচলের সময় গাড়িতে পারিবারিক আবহ তৈরি করে ইয়াবা পাচার করতেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ওমং তইন চাকমা (৪০), কেরামা চাকমা (৩৫), পাইয়াদীবী চাকমা (১৯), বামাংথাই চাকমা (২৯), আলী হায়দার (২৭), মুমিনা খাতুন (৪৪), মো. দিদার হোসেন (২৫), মো. জাহাঙ্গীর আলম (২৪), মো. মনির হোসেন (২৩)। তাঁদের মধ্যে মুমিনা খাতুন আলী হায়দারের মামি।